দেশজুড়ে

পদ্মাসেতুর পিলারে আঁকাবুকি, শুরু হয়েছে পিকনিক

ঢাকা অর্থনীতি ডেস্কঃ পদ্মা সেতুর শেষ সর্বশেষ স্প্যান বসানো হয়েছে বৃহস্পতিবার। এর মাধ্যমে সংযুক্ত হয়েছে পদ্মার দুই পার। যা নিয়ে বাঙালির অহংকার, আবেগ এবং ভালোবাসার শেষ নেই। অহংকার করবেই না কেন? এটি যে নিজস্ব অর্থায়নে দেশের সর্ববৃহৎ সেতু।

তবে সেতুর কাজ সম্পূর্ণ শেষ হওয়ার আগেই পদ্মার পার জুড়ে শুরু হয়েছে পিকনিক। ছোট ছোট দল সেখানে আসছে দর্শানার্থী হিসেবে। সেখানেই রান্না, সেখানেই খাওয়া। এর মধ্যেই কেউ কেউ পদ্মার পিলারে স্মৃতি লিখছেন। কেউ বা করছেন অহেতুক আঁকাবুকি। যা নষ্ট করছে সেতুর সৌন্দর্য। আগে থেকেই নিষেধ ছিল পদ্মাসেতুর পিলারের গায়ে লেখালিখি বা আঁকিবুকি। তবু সেতু এলাকায় ঘুরতে যাওয়া লোকজন নিয়মিত এ কাজটি করছে।

এমন ঘটনা বেশি ঘটেছে পদ্মার চরে থাকা পিলারগুলোতে। যা সম্পূর্ণ অবৈধ বলছে সেতু কর্তৃপক্ষ। চরে থাকা তিন-চারটি পিলারে বিভিন্ন ধরনের লেখা ও আঁকিবুকি দেখা যায়। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও চলছে নানা তর্ক-বিতর্ক।

সেতুর প্রকৌশলীরা জানান, সেতুটি সুন্দর করতে শ্রমিক, প্রকৌশলীরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। একদল মানুষ সেখানে এরকম কাজ করছেন। তবে সেতুর নির্মাণকাজ শেষ হলে তখন এসব থাকবে না বলেও জানান তারা।

মাওয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ সিরাজুল কবীর বলেন, মুন্সিগঞ্জের মাওয়া অংশে থাকা পিলার যাতে সুরক্ষিত থাকে এজন্য নৌ-পুলিশের সদস্যরা কাজ করছেন। চরের অংশে থাকা পিলারে যাতে কেউ লেখালেখি না করে সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close