ভ্রমন

পর্যটক আসার অনুমতি দিল আরব আমিরাত

ঢাকা অর্থনীতি ডেস্ক: আগামী ৭ জুলাই থেকে উপসাগরীয় রাষ্ট্র আরব আমিরাতে পর্যটকদের আসার অনুমতি দেবে। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে তিন মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর তারা এ অনুমতি দিতে যাচ্ছে।

রোববার (২১ জুন) এই সিদ্ধান্তের কথা জানায় দেশটি। খবর এএফপি’র। এদিকে উপসাগরীয় দেশটিতে ভ্রমণকারীদের প্রবেশের জন্য তারা একটি প্রটোকল তালিকাও দিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, পর্যটকদের অবশ্যই দুবাই এবং গন্তব্য দেশগুলোর নেয়া প্রতিরোধমূলক পদক্ষেপ এবং নিরাপত্তা বিষয়ক কার্যপ্রণালী মেনে চলতে হবে। পর্যটকদের দুবাই বিমানবন্দরে কোভিড-১৯ ভাইরাসের সম্প্রতি করা নেগেটিভ সার্টিফিকেট দেখাতে বা পরীক্ষা করাতে হবে। সেখানে পরীক্ষায় করোনা পজিটিভ হলে ১৪ দিন আইসোলেশনে থাকতে হবে।

প্রতিবেদনে আরো বলা হয়, করোনাভাইরাস পরীক্ষা বাধ্যতামূলক এবং তা দুবাই সফরের ৯৬ ঘণ্টা আগে করাতে হবে।

ওই বলা হয়েছে, পর্যটকদের আন্তর্জাতিক স্বাস্থ্য বীমা থাকতে হবে এবং একটি বিশেষ ‘স্বাস্থ্য ঘোষণা ফর্ম’ পূরণ করতে হবে।দুবাই আরও জানায়, এখানের নাগরিক ও বাসিন্দাদের মঙ্গলবার থেকে বিদেশ সফরের অনুমতি দেয়া হবে।

দুবাই হচ্ছে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) একটি স্টেট। এ রকম সাতটি স্টেট নিয়ে ইউএই গঠিত। ইউএই’তে প্রায় ৪৫ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৩০২ জন।

Related Articles

Leave a Reply

Close
Close