বিশ্বজুড়ে

পাঁচটি গরু ধর্ষণের ঘটনায় অভিযুক্ত রাজ কুমার গ্রেফতার

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ভারতের উত্তরপ্রদেশে পাঁচটি গরু ধর্ষণের ঘটনায় সম্প্রতি গ্রেফতার করা হয় অভিযুক্ত রাজ কুমারকে (২৭)। সিসি টিভির ক্যামেরায় ধারণ করা ফুটেজ দেখে ওই শ্রমিককে গ্রেফতার করে পুলিশ ।

উত্তরপ্রদেশের ফৈজাবাদের অযোধ্যার একটি গোশালায় এ ঘটনা ঘটে।

গোশালাটির কয়েকজন কর্মী দাবি করেন, তারা সিসিটিভির ফুটেজে এ ভয়াবহ বিকৃতরুচির কাজটি করতে দেখেন রাজকুমারকে। পরে তাকে ধরতে ফাঁদ পাতা হয়। গত সপ্তায় আবারও একই কাজের চেষ্টা করেন তিনি। এ সময় হাতেনাতে ধরা হয় তাকে। এরপর তাকে বেধড়ক মারধর করে পুলিশে দেওয়া হয় ।

উত্তর প্রদেশের অযোধ্যা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, রাজ কুমারের বিরুদ্ধে পশুর প্রতি  নিষ্ঠুর নির্যাতনের অভিযোগে রয়েছে। তিনি বলেন, রাজকুমারের দাবি তিনি ঘটনার সময় মাতাল অবস্থায় ছিলেন এবং ওই ঘটনা সম্পর্কে তার কিছুই মনে নেই।

পুলিশ পরিদর্শক জগদীশ উপাধ্যায় বলেন, গোশালার কর্মীদের দাবি অনুযায়ী তারা রাজকুমারকে সেখানকার পাঁচটি গরুর সঙ্গে ‘অস্বাভাবিক যৌনকাজে’ লিপ্ত হতে দেখেছে। এরপর তাকে ধরার জন্য ফাঁদ পাতে ওই কর্মীরা। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ ও ৫১১ ধারায় পশু নির্যাতনের মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।

ভারতে হিন্দু ধর্মীয় রীতিতে গরুকে পবিত্র আসনে বিবেচনা করা হয়। গরু হত্যা কিংবা পশুটির ওপর কোনও ধরনের নির্যাতন হিন্দু ধর্মাবলম্বীদের ভেতর তীব্র প্রতিক্রিয়া সৃ্ষ্টি করে।

Related Articles

Leave a Reply

Close
Close