দেশজুড়ে

পাগলের ব্যাগে ৪ লাখ টাকা!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ খুলনার খালিশপুর উপজেলায় পাগলের কাঁধে ঝোলানো ময়লা ও ছেঁড়া কাপড়ের ব্যাগে পাওয়া গেলো প্রায় চার লাখ টাকা।

বৃহস্পতিবার (৩০ মে) সকালে কৌতূহলবশত স্থানীয় কয়েকজন যুবক খালিশপুর মিল গেট এলাকায় তার ব্যাগ তল্লাশি করলে ৩ লাখ ৯৩ হাজার ৭৪৯ টাকা পাওয়া যায়। ভাঁজ ভাঁজ করে রাখা ৫শ টাকার নোটের কয়েকটি ব্যান্ডিল পাওয়া যায় তার ব্যাগের মধ্যে। এ খবর ছড়িয়ে পড়লে পাগলকে ঘিরে ভিড় করে অসংখ্য মানুষ। ঘটনাস্থলে হাজির হয়ে পুলিশ টাকাসহ ওই পাগলকে নিজেদের জিম্মায় নেয়।

জানা যায়, নগরীর দৌলতপুর বাজার, বিএল কলেজ, খালিশপুর পিপলস গোল চত্ত্বর এলাকায় দীর্ঘদিন ধরে এই পাগলকে দেখা যায়।কারো কাছে তিনি কখনো টাকা চান না। লোকজন খুশি হয়ে তাকে টাকা ও খাবার দিতো। প্রাথমিকভাবে তার নাম জেবাল হক বলে জানা গেছে। স্বাধীনতার পর থেকেই সে খালিশপুর অঞ্চলে পথে পথে ভিক্ষা করে।

খুলনার খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরদার মোশারফ হোসেন বলেন, টাকার মালিক জেবাল হক পাগল নয়, তবে মস্তিষ্ক বিকৃত মানুষ। জিজ্ঞাসাবাদে নাম জেবাল হক বললেও বাড়ির ঠিকানা বলতে পারেনি। বেশি টাকা হলেই সে ১শ ও ৫শ টাকার নোট বানিয়ে ব্যাগের মধ্যে রাখতো।

তিনি বলেন, তার বিষয়ে সমাজ কল্যাণ অধিদপ্তরের সঙ্গে কথা হয়েছে। তাদের তত্ত্বাবধায়নে সেখানে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।

Related Articles

Leave a Reply

Close
Close