দেশজুড়েপ্রধান শিরোনাম

পাটুরিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সাড়ি, বৃষ্টিতে দুর্ভোগ

নিজস্ব প্রতিনিধি, মানিকগঞ্জ: পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটের দৌলতদিয়া প্রান্তে পাঁচটি ঘাটের মধ্যে দুইটি ঘাট বন্ধ থাকায় ঘাটে ভীড়তে পারছে না বহরে থাকা সবগুলো ফেরি। ঘাট সমস্যা হওয়ায় ফেরি চলাচল ও যানবাহন পারাপার মারাত্বকভাবে ব্যাহত হচ্ছে। গতকাল শুক্রবার দুপুরের পর থেকে পাটুরিয়া ঘাট এলাকায় গাড়ির চাপ বাড়তে থাকে। এসময় ঢাকা-আরিচা মহাসড়কের উথুলী সংয়োগ মোড় থেকে আরিচা ঘাট পর্য়ন্ত পণ্যবাহী ট্রাকের পাঁচ কিলোমিটার দীর্ঘ সাড়ি এবং ঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ সাড়ি দেখা যায়।

আজ শুক্রবার (২৫ অক্টোবর) সারা দিন গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে চরম দুর্ভোগে পরে ঘাটে পার হতে আসা যাত্রী ও চালকরা। বিশেষ করে শিশু ও বৃদ্ধরা।

ঘাট কর্তৃপক্ষ জানান, এই নৌ রুটের দৌলতদিয়া প্রান্তে তিন নম্বর ঘাটের কাছে নদীর পানির গভীরতা বেশি হওয়ার কারনে গতকাল বৃহস্পতিবার রাতে জিও ব্যাগ ধ্বসে ঘাটটি বন্ধ ভেঙ্গে যায়। এছাড়া দুই নম্বর ঘাটের পন্টুনের মাত্র একটি পকেট চালু থাকার কারনে রো রো ফেরিগুলো ভীড়তে পারছে না। ফলে উভয় প্রান্তের ঘাটে যানবাহনের দীর্ঘ জট দেখা দিয়েছে।

বিআইডব্লিউটিসি-এর পাটুরিয়া ঘাটের ভারপ্রাপ্ত কর্মকর্তা (জিএম) মো. জিল্লুর রহমান জানান, এই নৌ-রুটের দৌলতদিয়া প্রান্তের ৫টি ঘাটের মধ্যে ৩টি ঘাট বন্ধ এবং ২নং ঘাটের ২টি পকেট বন্ধ থাকায় ওই প্রান্তে ফেরি ভীরতে সমস্যা হচ্ছে। দৌলতদিয়া প্রান্তে ঘাট না পাওয়ায় এই নৌবহরের ১৮টি ফেরির মধ্যে ৯/১০টি ফেরি দিয়ে পারাপারা করা হচ্ছে। সবগুলো ফেরি অপারেশনে রাখতে না পারায় যানজটের সৃষ্টি হয়েছে। তবে অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী গাড়িগুলোকে আগে পার করা হচ্ছে।

Related Articles

Leave a Reply

Close
Close