দেশজুড়েপ্রধান শিরোনাম

পাবলিক প্লেসে থাকবে ডিএনসিসি অভিযোগ বাক্স!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ নারী, শিশু ও প্রতিবন্ধীবান্ধব ঢাকা গড়তে পাবলিক প্লেসে অভিযোগ বাক্স স্থাপন করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

রবিবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে ডিএনসিসির নগর ভবনে এ বিষয়ে সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।

অভিযোগ বাক্স স্থাপনের লক্ষ্যে ৯ সদস্যের একটি কমিটি করে দেওয়া হয়েছে।

আতিকুল ইসলাম বলেন, নারী, শিশু ও প্রতিবন্ধীদের ওপর সব ধরনের নির্যাতন বন্ধের লক্ষ্যে ডিএনসিসির প্রতিটি ওয়ার্ড ও মার্কেটসহ অন্যান্য পাবলিক প্লেসে অভিযোগ বাক্স স্থাপন করা হবে। অভিযোগের ভিত্তিতে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

মতবিনিময় সভায় অংশ নেওয়া সবাই মেয়রের এই উদ্যোগকে সাধুবাদ জানান। তারা নিজ নিজ অবস্থান থেকে এ ব্যাপারে সহযোগিতা করবেন বলে মেয়রকে আশ্বাস দেন।

সভায় সংসদ সদস্য জিন্নাতুল বাকিয়া, শবনম জাহান, অপরাজিতা হক, নাহিদ ইজাহার খান, উম্মে ফাতেমা নাজমা বেগম, নারী উদ্যোক্তা রোকেয়া আফজাল, গণসাক্ষরতা অভিযানের নির্বাহী পরিচালক রাশেদা কে চৌধূরী, নিজেরা করি’র নির্বাহী পরিচালক খুশী কবির, অ্যাকশন এইডের নির্বাহী পরিচালক ফারাহ কবীর, সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক শিফাত হাফিজা প্রমুখ উপস্থিত ছিলেন।

#এমএস

Related Articles

Leave a Reply

Close
Close