দেশজুড়েপ্রধান শিরোনাম

পারটেক্স গ্রুপকে ২ লাখ টাকা জরিমানা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগের বাহক এডিস মশার লার্ভা পাওয়ায় পারটেক্স গ্রুপকে দুই লাখ টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।

সোমবার ডিএনসিসির মেয়র আতিকুল ইসলামের উপস্থিতিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ারের নেতৃত্বে মহাখালী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে মহাখালী ওয়্যারলেস গেটে পারটেক্স গ্রুপের প্রধান কার্যালয়ের পেছনে একটি গরুর খামারে অপরিচ্ছন্ন, নোংরা ও দুর্গন্ধময় পরিবেশ পরিলক্ষিত হয়। সেখানে বেশ কিছু পরিত্যক্ত টায়ার, কন্টেইনার, বোতল, মোটরসাইকেলসহ বিভিন্ন পাত্রের ভেতরে এডিস মশার লার্ভার উপস্থিতি পাওয়া যায়।

দেশব্যাপী পরিচ্ছন্নতা অভিযান, ব্যাপক প্রচারণার পরেও এডিস মশার লার্ভা ও এডিস মশার বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়ায় স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ অনুযায়ী পারটেক্স গ্রুপকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

পরিত্যক্ত মালামাল, আবর্জনা ও টায়ার দ্রুত অপসারণের জন্য তাদের সতর্ক করার পাশাপাশি এ জরিমানা আদায় করা হয়। ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে বলে নির্বাহী ম্যাজিস্ট্রেটের পক্ষ থেকে জানানো হয়।

Related Articles

Leave a Reply

Close
Close