দেশজুড়ে

পিরোজপুরের মঠবাড়িয়ায় মসজিদে চুরি!

নিজস্ব প্রতিবেদকঃ পিরোজপুরের মঠবাড়িয়ায় চালতাতলা জামে মসজিদে চুরির ঘটনা ঘটেছে। সোমবার (১৭ আগস্ট) দিবাগত রাতে উপজেলার উত্তর বড় মাছুয়া ইউনিয়নের ‘চালতাতলা’ এলাকায় এ ঘটনা ঘটে।

চোরের দল মসজিদের ভেতর থেকে একটি সৌর বিদ্যুতের ব্যাটারি, জায়নামাজ এবং দানবাক্সের টাকাসহ প্রায় অর্থলক্ষাধিক টাকার বিভিন্ন মালামাল লুটে নেয়।

এ ঘটনা ঘটার মাত্র কয়েকদিন আগে একই এলাকায় একটি চায়ের দোকানে চুরি সংঘটিত হয়। এ নিয়ে এলাকায় বেশ কয়েকটি সালিসি বিচার হলেও চুরির ঘটনা যেন থামছেইনা।

শুধু চুরিই নয়, এই এলাকায় পান থেকে চুনে খসা ব্যাপার নিয়ে প্রায়ই হয় মারামারি। কিছু বেপরোয়া ও উশৃংখল যুবক দ্বারা সৃষ্ট গ্যাংয়ের অত্যাচারে এলাকায় যেন বসবাস করা কঠিন হয়ে পড়ছে— এমনই অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।

স্থানীয় বাসিন্দা এবং ওয়ার্ড আ.লীগের সাধারণ সম্পাদক জয়নাল আকন ঢাকা অর্থনীতিকে বলেন, ‘সম্প্রতি এলাকায় চোরের উপদ্রব বৃদ্ধি পেয়েছে। পরপর বেশ কয়েকটি চুরির ঘটনা ঘটলেও এর কোনো প্রতিকার না হওয়ায় চোরের দল বেপরোয়া হয়ে উঠেছে। এছাড়াও সামান্য ব্যাপার নিয়ে কথায় কথায় মারামারি ধরাধরির ব্যাপার তো আছেই।’

তিনি বলেন, ‘শুধু চালতাতলা নয়, যেকোনো মসজিদে চুরির ঘটনা খুবই ন্যক্কারজনক এবং নিন্দনীয়। সংঘবদ্ধ একটি চোরের দল গভীর রাতে মসজিদের দানবাক্স, সৌর বিদ্যুতের ব্যাটারি, জায়নামাজসহ মূল্যবান বিভিন্ন মালামাল লুটে নিয়ে যায়।’

এ চুরির ঘটনায় যারা জড়িত তাদের খুঁজে বের করে আইনের আওতায় নেয়ার দাবি জানান তিনি।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close