দেশজুড়ে

পুরুষ নির্যাতন বন্ধের দাবিতে মানববন্ধন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ দেশে নারী নির্যাতন দমন আইনের পাশাপাশি পুরুষ নির্যাতন দমন আইন না থাকার কারণে পুরুষরা বিভিন্ন সময়ে নারীদের দ্বারা নির্যাতিত হচ্ছেন বলে দাবি করেছেন বাংলাদেশ পুরুষ অধিকার ফাউন্ডেশন।এসব পুরুষ নির্যাতনের প্রতিকার চেয়ে শনিবার (০৪ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে সংগঠনটি।

তাদের দাবি, বাংলাদেশের সংবিধানের ২৭ অনুচ্ছেদে নারী-পুরুষের সমান অধিকারের কথা বলা হলেও এর কোন বাস্তবতা নেই। নারী নির্যাতনের ৮০ ভাগ মামলাই মিথ্যা। পুরুষকে ঘায়েল করার জন্য সামান্য ঝগড়াঝাঁটির জের ধরে অনেক নারী আদালতে নারী নির্যাতন আইনে মামলা করে বছরের পর বছর স্বামীকে জেল খাটিয়ে শায়েস্তা করে থাকেন।

বক্তারা জানান, বাংলাদেশ পুরুষ অধিকার ফাউন্ডেশন নির্যাতিত যে কোন পুরুষের পাশে সব সময় থাকবে। দেশে পুরুষ আইন বাস্তবায়ন করতে প্রধানমন্ত্রীর কাছে দাবি জানান তারা।

সংগঠনের চেয়ারম্যান শেখ খায়রুল আলমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ডাক্তার মহিউদ্দিন ও তথ্য মানবাধিকার ফাউন্ডেশনের মহাসচিব রাশেদুজ্জামানসহ নির্যাতনের শিকার কয়েকজন পুরুষ সদস্য।

মানববন্ধনে বক্তারা বলেন, পুরুষের মানবাধিকার বিভিন্নভাবে নষ্ট হয়ে যাচ্ছে। যেমন কিছুদিনি আগে হাতিরঝিলে একটি ঘটনা ঘটেছে । এক মানব মানুষকে কুকুর বানিয়ে হাটানো হয়েছে। বিশ্ব মানবতাকে অপমানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। আমরা তাই মানববন্ধন করছি।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close