প্রধান শিরোনামশিক্ষা-সাহিত্য

পুরোনো ঘরেও ঠাঁই মিলছে না বিদায়ী ভিসি নাসিরউদ্দিনের

আতিকুর রহমান, বাকৃবি প্রতিবেদক: বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন কর্মকান্ডে দুর্নীতিসহ অসংখ্য অভিযোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য পদ থেকে পদত্যাগ গ্রহণকারী অধ্যাপক ড. খন্দকার মো. নাসিরউদ্দিনের বিচার চাইলেন বাকৃবি শিক্ষক-শিক্ষার্থীরা। সেই সাথে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) তার যোগদানের ঘোর বিরোধিতাও করেছেন তারা। তবে অধ্যাপক ড. খন্দকার মো. নাসিরউদ্দিনের বাকৃবিতে যোগদানের বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছে বাকৃবি প্রশাসন।

পদত্যাগের পরের দিন মঙ্গলবার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে পুনরায় যোগদানের অনুমতিসহ দুই দিনের ছুটির জন্য বায়োটেকনোলজি বিভাগের প্রধান বরাবর আবেদন করেন। এতে বিশ্ববিদ্যালয়ে যোগদানের বিষয়ে ঘোর প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (০৩ অক্টোবর) বাকৃবি থেকে অধ্যাপক ড. খন্দকার নাসিউদ্দিনের অপসারণ চেয়ে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। দুপুর ১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের সামনে ঘন্টাব্যাপী ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সম্পর্কে বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেন, উপাচার্যের দায়িত্ব পাওয়ার আগে অধ্যাপক ড. খন্দকার মোঃ নাসিরউদ্দিন এই বিশ্ববিদ্যালয়ের নিয়মিত শিক্ষক ছিলেন। তার বিরুদ্ধে সমস্ত অভিযোগের ভিত্তিতে শিক্ষা মন্ত্রণালয় সিদ্ধান্ত নিবেন। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে বাকৃবি প্রশাসন তার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

এবিষয়ে অ্যধাপক ড. খন্দকার মো. নাসিরউদ্দিনের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন ধরেননি।

Related Articles

Leave a Reply

Close
Close