দেশজুড়েপ্রধান শিরোনাম

পুলিশের চাকরি দেয়ার কথা বলে প্রতারণা, গ্রেফতার ১

ঢাকা অর্থনীতি ডেস্ক: মুন্সিগঞ্জে পুলিশের চাকরির প্রলোভন দেখিয়ে ৬ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে মো. আলম (৫০) নামের এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত আলম গজারিয়া উপজেলার আনারপুর এলাকার সুনু মিয়ার ছেলে।

এ ঘটনায় অভিযান চালিয়ে হাতিয়ে নেয়া ৬ লাখ টাকা উদ্ধার করেছে পুলিশ। সোমবার বিকালে মুন্সিগঞ্জ সদর উপজেলায় পুলিশ লাইনের সামনে থেকে আলমকে গ্রেফতার করা হয়। আজ মঙ্গলবার দুপুরে মুন্সিগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান পুলিশ সুপার আব্দুল মোমেন। দালাল প্রতারকদের ফাঁদে পা না দেয়ার আহ্বান জানান পুলিশ সুপার।

পুলিশ সুপার জানান, আমার অমুকের সাথে তমুকের সাথে পরিচয় আছে। আমি পুলিশে নিয়োগ দিবো। এ সমস্ত কথা বার্তা বলে প্রার্থীদের কাছে থেকে প্রতারণামূলকভাবে কেউ টাকা নিয়ে থাকে। এমনই একটি গোপন সংবাদ আমরা পাই। পরবর্তীতে তথ্য উপাত্তের ভিত্তিতে একজনকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে এ পর্যন্ত ৫ জন প্রার্থীর কাছ থেকে টাকা নিয়েছে বলে জানায়। তার দেয়া তথ্যে আমাদের একটি টিম তার বাড়ি থেকে ৬ লাখ টাকা উদ্ধার করে। সে আরও কারো কাছ থেকে টাকা নিয়েছে কিনা তা তদন্ত করা হচ্ছে। প্রতারণার ঘটনায় মামলা হয়েছে, গ্রেফতারকৃতকে বিজ্ঞ আদালতে উপস্থাপন করা হবে।

পুলিশ সুপার আরও বলেন, নতুন পদ্ধতিতে পুলিশের নিয়োগ প্রক্রিয়া একেবারেই একটি স্বচ্ছ প্রক্রিয়া। এখানে কোনো ধরনের দালালি কিংবা কোনো ধরনের প্ররোচনায় চাকরি পাওয়ার বা চাকরি দেয়ার কোনো সুযোগ নেই। অভিভাবকদের জন্য অনুরোধ তার যেনো কোনো দালাল চক্কর বা প্রতারকের ফাঁদে পা না দেয়। মিথ্যা তথ্যের আশ্রয় নিয়ে কেউ চাকরি নিলে প্রমাণ পাওয়া গেলে সাথে সাথে তাকে চাকরিচ্যুত করা হবে। কেউ টাকা দিয়ে চাকরি নিতে চাইলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

Related Articles

Leave a Reply

Close
Close