দেশজুড়েপ্রধান শিরোনাম

পুলিশের বিরুদ্ধে অভিযোগ শুনবেন আইজিপি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ সাম্প্রতিক কিছু পুলিশ সদস্যের অপেশাদার আচরণ ও কর্মকাণ্ডের জন্য বাংলাদেশ পুলিশের সম্মান নষ্ট হতে চলেছে। গুটি কয়েক অসাধু সদস্যের জন্য যেন বাহিনীটির সাফল্য ভেস্তে না যায়, তাই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ‘আইজিপিস কমপ্লেইন সেল’ খোলা হয়েছে।

বৃহস্পতিবার পুলিশ সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা এআইজি (মিডিয়া) মো.সোহেল রানা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আইজিপিস কমপ্লেইন সেলে অসৎ পুলিশ সদস্যদের বিরুদ্ধে সাধারণ মানুষ অভিযোগ করতে পারবেন।

এছাড়াও ডিএমপি সূত্রে জানা গেছে, পুলিশের অপেশাদার কর্মকাণ্ডের জন্য ভুক্তভোগীরা অভিযোগ কোথায় বা কাকে দেবেন, এ নিয়ে সিদ্ধান্তহীনতায় থাকতেন। এই বিষয়টি বিবেচনা করে ও অভিযুক্ত পুলিশ সদস্যকে শাস্তির আওতায় আনতে বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্সে ‘আইজিপিস কমপ্লেইন সেল’ চালু রয়েছে। এই কমপ্লেইন সেল সার্বক্ষণিক অর্থাৎ ২৪ ঘণ্টাই চালু থাকে।

জনসাধারণ পুলিশ সদস্যের যেকোনো অপেশাদার ও অনৈতিক কর্মকাণ্ড সম্পর্কে সরাসরি, কুরিয়ার সার্ভিস ও ডাকযোগে অথবা ০১৭৬৯৬৯৩৫৩৫, ০১৭৬৯৬৯৩৫৩৬ মোবাইল নম্বরে এবং complain@police.gov.bd ই-মেইলে অভিযোগ করতে পারবেন। পুলিশ সদর দফতরের অতিরিক্ত ডিআইজির (ডিঅ্যান্ডপিএস-১) তত্ত্বাবধানে সেলটি পরিচালিত হচ্ছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close