দেশজুড়েপ্রধান শিরোনাম

পুলিশ হেফাজতে আসামীর মৃত্যু, কক্সবাজারের ওসি বরখাস্ত

ঢাকা অর্থনীতি ডেস্কঃ কক্সবাজারের খরুলিয়া বাজার এলাকায় গণধোলাইয়ের শিকার নবী হোসেন নামে এক ইয়াবা ব্যবসায়ী থানা হেফাজতে মারা যাওয়ার ঘটনায় সদর থানার ওসি শাহজাহান কবিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

কক্সবাজারের অ্যাডিশনাল এসপি (প্রশাসন) মো. ইকবাল হোসাইন মঙ্গলবার (১১ আগস্ট) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন।মারা যাওয়া নবী হোসেন সদরের বাংলাবাজার পশ্চিম মুক্তারকুল এলাকার আব্দুল শক্কুরের ছেলে।

এর আগে সোমবার (১০ আগস্ট) দুপুরে খরুলিয়া বাজার এলাকায় ইয়াবা বিক্রির সময় স্থানীয়রা নবী হোসেনকে আটকের চেষ্টা করলে তিনি ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যান। তার ধারালো অস্ত্রের আঘাতে উপস্থিত অটোরিকশা চালক সাহাব উদ্দিনসহ কয়েকজন আহত হন। পরে তাকে ধাওয়া করে ধরে গণধোলাই দেয় উত্তেজিত জনতা। এ সময় তার শরীর তল্লাশি করে ধারালো অস্ত্র (ছুরি), এক লাখ ২৮ হাজার টাকা ও ১৩ ইয়াবা উদ্ধার করা হয়।

ঝিলংজা ইউপির চেয়ারম্যান টিপু সুলতান বলেন, স্থানীয়রা সদর থানায় খবর দিলে এসআই অঞ্জনের নেতৃত্বে পুলিশের একটি টিম ওই ইয়াবা ব্যবসায়ীকে উদ্ধার করে নিয়ে যান। তখন তিনি সুস্থ ছিলেন বলে জেনেছি।

সদর থানার ওসি (তদন্ত) খায়রুজ্জামান বলেন, এক ইয়াবা ব্যবসায়ীকে গণধোলাই দিয়ে আটকের খবর পাওয়া যায়। পরে পুলিশ তাকে আহত অবস্থায় উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে থানায় নিয়ে আসে। মঙ্গলবার সকালে তিনি অসুস্থবোধ করলে সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি আরো বলেন, তার বিরুদ্ধে মাদক আইনে মামলা হয়েছে। তার বিরুদ্ধে আরো দুটি মামলা রয়েছে। কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. শাহীন আবদুর রহমান জানান, হাসপাতাল থেকে একটু বাইরে আছি। পুলিশের আনা ব্যক্তি চিকিৎসাধীন অবস্থায় না হাসপাতালে আনার আগে মারা গেলেন তা জেনে বলতে হবে। পরে তাকে ফোন করা হলেও তিনি আর সাড়া দেননি।

এদিকে এ ঘটনায় কক্সবাজার সদর থানার ওসি সৈয়দ মো. শাহজাহান কবিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন কক্সবাজারের অ্যাডিশনাল এসপি (প্রশাসন) মো. ইকবাল হোসাইন। তাকে চট্টগ্রাম রেঞ্জে সংযুক্ত করা হয়েছে। পুলিশ সদর দফতরও এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close