আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

প্রকাশ্যে ধুমপান করায় আশুলিয়ায় ১৯ জনের দন্ড

নিজস্ব প্রতিবেদকঃ আশুলিয়ার কলমা এলাকা থেকে জনসম্মুখে ধুমপান করার অপরাধে ১৯ জনকে অর্থদন্ড  দেয়া হয়। এসময় মাদক সেবনের অপরাধে আরও ৮ জনকে কারাদন্ডসহ অর্থদন্ড করেছে মোবাইল কোর্ট।

বুধবার ( ১১ সেপ্টেম্বর) কলমা এলাকায় সিপিসি-২, র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব নিজাম উদ্দিন আহম্মেদ এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত এই দন্ড প্রদান করে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, আশুলিয়া থানাধীন কলমা এলাকা হতে মাদক সেবনকারী ০৮ জনকে ০৩ মাস করে বিনাশ্রম কারাদন্ড ও প্রতি জনের ৫০০ টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ০৭ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। এছাড়া জনসম্মুখে ধুমপান করার অপরাধে ১৯ জনের নিকট হতে ৩০০ টাকা করে সর্বমোট ৫৭০০ টাকা অর্থদন্ড আদায় করা হয়।

র‍্যাব ৪ এর সিপিসি ২ কোম্পানী কমান্ডার শিবলী মোস্তফা জানান, সকাল ০৯ টা হতে বিকাল ০৪.৩০টা পর্যন্ত ঢাকা জেলার আশুলিয়া থানাধীন কলমা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে মাদক সেবনকারীদের দন্ড দেয়া হয়। পরে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আসামীরা হল, ১) মোঃ মুন্না (২২), পিতা- মোঃ ইসমাইল শেখ, সাং- ইসলামপুর, থানা- ইসলামপুর, জেলা- জামালপুর, ২) মোঃ সাহিন শিকদার সোহাগ (১৯), পিতা- আলমগীর সিকদার, সাং- আলাপুর, থানা- ঘিওর, জেলা- মানিকগঞ্জ, ৩) মনিরুজ্জামান মিলন (২০), পিতা- আঃ জব্বার ভূইয়া, সাং- মির্জানগর, থানা- আশুলিয়া, জেলা- ঢাকা, ৪) মোঃ উজ্জল (৩১), পিতা- মোঃ আবুল হোসেন, সাং- সোনা মুড়ি বাজার, থানা- গোপালপুর, জেলা- টাঙ্গাইল, ৫) মোঃ সুজন (২৭), পিতা- মোবারক হোসেন, সাং- সাহেবগঞ্জ, থানা- ফরিদগঞ্জ, জেলা- চাঁদপুর, ৬) মোঃ বিপ্লব শেখ, পিতা- মৃত মনির শেখ, সাং- পাটুলিপাড়া, থানা- আজমেরীগঞ্জ, জেলা- হবিগঞ্জ, ৭) মোঃ রনি, পিতা- মোঃ আবুল হোসেন, সাং- গাজীরচট নয়াপাড়া, থানা- আশুলিয়া, জেলা- ঢাকা ও ৮) শুভ সরকার, পিতা- নারায়ণ সরকার, সাং- ধামরাই কায়েত পাড়া, জেলা- ঢাকা।

এছাড়া র‍্যাবের বিশেষ অভিযানে বুধবার বিকাল ৫ টায় সাভার মডেল থানাধীন পশ্চিম রাজাসন পালোয়ান পাড়ায় অভিযান পরিচালনা করে ২১২ পিস ইয়াবা ট্যাবলেট ও ০১ টি মোবাইল সেট সহ মাদক ব্যবসায়ী সাভারের পশ্চিম রাজাসন পালোয়ান পাড়ার  মৃত মোবারক এর ছেলে মোঃ আক্তার মিয়া (১৮) কে গ্রেফতার করা হয়।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close