আশুলিয়াদেশজুড়েপ্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

প্রতারণার শিকার হয়ে নিয়েছেন শিক্ষা, একই কায়দায় নিজেরাই প্রতারক

নিজস্ব প্রতিবেদক: আশুলিয়ায় রাতের আঁধারে কৌশলে সাদা কাগজকে টিকিট বলে বিক্রি। মহাখালী বাস টার্মিনালে একই কৌশলে প্রায় ৫ বছর আগে প্রতারণার শিকার হয়েছিলেন লিটন খান। পরে শিক্ষা নিয়ে আশুলিয়ার বাইপাইল এলাকায় নিজেই শুরু করেন একই কায়দায় প্রতারণা। সঙ্গী সেন্টুসহ র‍্যাবের হাতে আটক হওয়ার পর এসব কথা স্বীকার করেন তারা।

গতকাল শনিবার (৩০ মার্চ) রাত ১১ টার দিকে আশুলিয়ায় উত্তরবঙ্গমুখী বাইপাইল বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদের আটক করে র‍্যাব ৪। পরে আজ রোববার (৩১ মার্চ) দুপুরে গ্রেফতারকৃতদের আশুলিয়া থানা থেকে ঢাকার আদালতে পাঠানো হয়।

গ্রেফতারকৃতরা হলেন- মাদারীপুর শিবচর এলাকার লিটন খান ওরফে লুটু মুন্সী (৩৭) ও পিরোজপুর সদর থানার মো. সেন্টু (২৯)। তারা আশুলিয়া ও তার আশেপাশের এলাকায় বসবাস করে আসছিলেন।

ভুক্তভোগী রাজু মিয়া প্রামাণিক পেশায় একজন পোশাক শ্রমিক। গ্রামের বাড়ি জামালপুর যাওয়ার সময় প্রতারণার স্বীকার হন তিনি।

মামলার এজাহার থেকে জানা যায়, বাইপাইল বাসস্ট্যান্ড এলাকায় আসামী দুইজন ভুক্তভোগীকে কৌশলে জিজ্ঞেস করে তিনি কোথায় যাবেন। জামালপুর বলার পরে তারা জানায় তাদের কাছে টিকিট আছে তিনি চাইলে ২শ টাকায় নিতে পারবেন। পরে রাজি হলে তারা সাদা কাগজে স্বাক্ষর করে সেটাকেই টিকিট বলে ভুক্তভোগীর হাতে ধরিয়ে দেয়। পরে প্রতারণা বুঝতে পেরে টাকা ফেরত চায় ভুক্তভোগী। টাকা ফেরত না দিলে র‍্যাবের টহল টিমকে জানায় ভুক্তভোগী। পরে র‍্যাব এসে আটক করে তাদের।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে র‍্যাব জানায়, আসামীরা দীর্ঘদিন ধরে বাইপাইল বাসস্ট্যান্ড এলাকায় এ ধরণের অপকর্ম করে আসছিল। তাদের কাছে সাদা কাগজের টিকিট সদৃশ্য কয়েকটি বান্ডেল পাওয়া গেছে।

র‍্যাব ৪ সিপিসি ২ এর কোম্পানী কমান্ডার লে. কমান্ডার রাকিব মাহমুদ খান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপরাধের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে আসামীরা। তাদের আশুলিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ভুক্তভোগী ব্যক্তি।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close