প্রধান শিরোনামশিক্ষা-সাহিত্য

প্রশ্ন ফাঁসের গুজবে ছড়ালেই আইনি ব্যবস্থা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ এমবিবিএস ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হওয়ার সুযোগ নেই জানিয়ে পরীক্ষার্থীদেরকে গুজবে বিশ্বাস না করে নিবিড়ভাবে পড়াশোনায় মনোনিবেশ করে যোগ্যতা প্রমাণের উপদেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। গতকাল (৩ সেপ্টেম্বর) ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীদের জন্য বিশেষ বার্তায় একথা জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন বিভাগের পরিচালক অধ্যাপক ডা. এ কেম এম আহসান হাবিব স্বাক্ষরিত ওই বার্তায় আরও বলা হয়েছে, শতভাগ স্বচ্ছতার সঙ্গে নিশ্চিদ্র নিরাপত্তা ও গোপনীয়তা রক্ষা করে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষা গ্রহণের কার্যক্রম চলছে। এ লক্ষ্যে গত এক সেপ্টেম্বর থেকে সকল কোচিং সেন্টার বন্ধ রয়েছে।

এতে আরও বলা হয়, সুষ্ঠু পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে সরকারের নীতিনির্ধারণী মহল সজাগ এবং আইন প্রয়োগকারী সংস্থা তৎপর রয়েছে।

প্রতারকচক্রের অনৈতিক প্রলোভনে সাড়া না দেওয়ার জন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক করে স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, প্রশ্নফাঁসের গুজব ছড়ালে তথ্য প্রযুক্তি আইনের আওতায় ব্যবস্থা নেওয়া হবে।

বার্তায় বলা হয়েছে, সকল পরীক্ষার্থীকে চার অক্টোবর সকাল সাড়ে ৯টার পূর্বেই কেন্দ্রে এইচএসসি/সমমান পরীক্ষার প্রবেশপত্র/রেজিস্ট্রেশন কার্ড এবং রিফিল করা যায়—এমন কালো বলপয়েন্টসহ পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে। সকাল সাড়ে ৯টার পরে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না। এবং ঘড়ি ও মোবাইলসহ কোনো রকম ইলেক্ট্রনিক্স ডিভাইস নিয়ে কেন্দ্রে প্রবেশ সম্পূর্ণ নিষিদ্ধ। পরীক্ষার সঙ্গে সংশ্লিষ্ট সকলের জন্য এটি প্রযোজ্য

এছাড়া প্রতারকচক্রের কোনো অবৈধ কর্মকাণ্ড সম্পর্কে অবহিত হলে স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোলরুম এবং নিকটস্থ আইন প্রয়োগকারী সংস্থাকে জানানোর জন্য সকলকে অনুরোধ করেছে অধিদপ্তর।

#এমএস

Related Articles

Leave a Reply

Close
Close