প্রধান শিরোনামশিক্ষা-সাহিত্য

প্রাইমারির শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস: আটক ৩৩

ঢাকা অর্থনীতি ডেস্ক: সাতক্ষীরা ও পাবনায় প্রাইমারি স্কুলের শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের তিন হোতাসহ ৩৩ জনকে আটক করা হয়েছে।

সাতক্ষীরায় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা-এনএসআই ও র‌্যাব এর যৌথ অভিযানে প্রাইমারি স্কুলের শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের তিন হোতাসহ ২৯ জনকে আটক করা হয়েছে। শুক্রবার ভোরে, জেলার কলারোয়া থানার সামনে কিডস কোচিং সেন্টারে উত্তরপত্র লিখে দেয়ার সময় তাদের আটক করা হয়।

সাতক্ষীরা এনএসআই-এর সহকারী পরিচালক শামিম আহম্মেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের সহযোগিতায় তিন হোতাসহ ২৯ জনকে আটক করা হয়। এদের মধ্যে, আব্দুল হালিম নামের আরেকজনকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে দুই হোতা হলেন আশাশুনি শেতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক তারিক হোসেন ও জনতা ব্যাংক পাটকেলঘাটা শাখার ম্যানেজার আফতাব হোসেন।

এছাড়া, পাবনায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার সময় নিষিদ্ধ ইলেক্ট্রোনিক ডিভাইস ব্যবহার করে পরীক্ষা দেয়ার সময় চারজনকে আটক করা হয়েছে।

পরীক্ষার প্রশ্ন ও উত্তরপত্রের জন্য প্রার্থী প্রতি ৫ থেকে ৮ লাখ টাকা করে নেবার চুক্তি ছিল বলে হোতাদের থেকে প্রাথমিক তথ্য জানা গেছে। দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা শুরু হয়েছে। চার ধাপের লিখিত পরীক্ষার আজ প্রথম ধাপ অনুষ্ঠিত হচ্ছে। (ডিবিসি)

Related Articles

Leave a Reply

Close
Close