দেশজুড়ে

প্রেমের ফাঁদ পেতে মানুষকে জিম্মি, নারীসহ গ্রেফতার ৫

ঢাকা অর্থনীতি ডেস্কঃ কুমিল্লায় নারীদের দিয়ে প্রেমের ফাঁদ পেতে মানুষকে জিম্মি করে অর্থ আত্মসাতের অভিযোগে তিন নারীসহ প্রতারক চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব। এ সময় তাদের কাছ থেকে প্রতারণায় ব্যবহৃত র‍্যাবের জ্যাকেট উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- কুমিল্লা আদর্শ সদর উপজেলার দক্ষিণ চর্থা এলাকার শাহজাহান মিয়ার ছেলে মো. আনোয়ার হোসেন, আড়াইওড়া গ্রামের মুছা মিয়ার মেয়ে হাসি আক্তার, তার ছোট বোন মিন্নি আক্তার, সদর দক্ষিণ উপজেলার দিশাবন্দ এলাকার সাহেব আলীর ছেলে জুম্মন মিয়া, চান্দিনা থানার অম্বলপুরের আলী আজগরের মেয়ে জোসনা আক্তার।

র‍্যাব-১১, সিপিসি-২ কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে- জুম্মন মিয়া একজন মাছ ব্যবসায়ী। তিনি ব্যবসার সুবাদে বিভিন্ন পেশার মানুষের সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলে পরে সহজ-সরলদের টার্গেট করে নারীদের দিয়ে প্রেমের ফাঁদে ফেলতেন। এমনকি প্রতারক চক্রের নারী সদস্যের সঙ্গে ভুক্তভোগীকে একান্তে সময় কাটানোরও ব্যবস্থা করতেন।

তিনি জানান, যখনই দুইজন একান্তে সময় কাটাতেন, তখনই জুম্মন মিয়া চক্রের ৩-৪ জন সদস্যকে নিয়ে সেখানে হাজির হতেন। এরপর র‍্যাব পরিচয়ে

তাদের আপত্তিকর ছবি ও ভিডিও ধারণ করে টাকা ও মোবাইল ছিনিয়ে নিতেন। শুধু তাই নয়, গ্রেফতারকৃতরা পরবর্তীতে সেসব ছবি ও ভিডিও ভাইরাল করার হুমকি দিয়ে ভুক্তভোগীর কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিতেন।

মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, প্রতারকরা বিভিন্ন সময়ে র‍্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা ক্যাম্পে অভিযোগ দেওয়ার নামে ভেতরে ঢুকে ভুক্তভোগীদের কল করে আসতে বলতেন। ভুক্তভোগী ব্যক্তি এলে তারা ভেতর থেকে বের হয়ে বলতেন ‘স্যার ব্যস্ত আছেন, পরে কথা বলবেন। আমি এখন অফিসের কাজে বাইরে যাচ্ছি, অন্য আরেকদিন কথা বলব।’ এছাড়া ধরা পড়ার ভয়ে তারা ভুক্তভোগীদের সঙ্গে বাইরে বেশি লেনদেন করত।

তিনি আরো জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কুমিল্লা কোতোয়ালি থানায় মামলা হয়েছে। প্রতারক চক্রের বাকি সদস্যদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close