খেলাধুলাশিক্ষা-সাহিত্য

ফারাজ গোল্ডকাপে শেষ চারে গণ বিশ্ববিদ্যালয়

রাকিবুল হাসান, গবি প্রতিনিধি: ফারইস্ট ইউনিভার্সিটিকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে ইউনাইটেড গ্রুপ ফারাজ আন্ত:বিশ্ববিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের সেমিফাইনালে সাভারের গণ বিশ্ববিদ্যালয়।

বুধবার (০৯ অক্টোবর) ঢাকা মহানগরীর বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে সকাল সোয়া অাটটায় ম্যাচটি অনুষ্ঠিত হয়।

ম্যাচটিতে সজীব দুটো গোল করে। প্রথম ৮ মিনিটে কর্ণার থেকে রিপনের কিকে দারুণ হেডে গোল করে গণ বিশ্ববিদ্যালয়ের সজীব।

ছবিঃ ঢাকা অর্থনীতি।

উত্তেজনাপূর্ণ ম্যাচের শুরু থেকেই দারুণ ছন্দ ও গতিময় ফুটবলের শৈল্পিক নিদর্শন উপহার দিতে থাকে উভয় দল। ম্যাচের ২০ মিনিটে ফারইস্ট ইউনিভার্সিটি দুর্দান্ত আক্রমণ করে কিন্তু গোল করতে ব্যর্থ হন তারা।

ম্যাচের ৩৪ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হয় গণ বিশ্ববিদ্যালয়। কিন্তু পরক্ষণেই প্রথমার্ধের যোগ করা সময়ে সংগঠিত আক্রমণে গোল করে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন সজীব।

ম্যাচের দ্বিতীয়ার্ধে আগ্রাসী ফুটবল ধরে রাখে উভয় দল। ম্যাচের শেষ সময়ে দুইটি সুযোগ পেয়েও জালে বল জড়াতে পারেনি ফারাস্ট ইউনিভার্সিটি। ম্যাচের ৬৭ মিনিটে ডি-বক্সে গণ বিশ্ববিদ্যালয়ের এক খেলোয়াড় হ্যান্ডবলের শিকার হলে পেনাল্টি পায় ফারইস্ট ইউনিভার্সিটি। কিন্তু প্রতিপক্ষের পেনাল্টি গোলরক্ষক শামীমের দারুণভাবে প্রতিহত করেন।

ছবিঃ ঢাকা অর্থনীতি।

অতিরিক্ত সময়ে অত্যন্ত সহজ সুযোগ পেলেও গোল করতে ব্যর্থ হয় ফারইস্ট ইউনিভার্সিটি। অন্যদিকে গণ বিশ্ববিদ্যালয় বেশ কয়েকটি আক্রমণ করলেও গোলের দেখা পায়নি। ফলে ২-০ গোলের জয় নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে টুর্ণামেন্টের অন্যতম ফেভারিট গণ বিশ্ববিদ্যালয়।

উল্লেখ্য, ২০১৬ সালের ১ জুলাই গুলশানের হোলি আর্টিজান বেকারীতে মর্মান্তিক হত্যাযজ্ঞের অন্যতম শিকার ফারাজ আইয়াজ হোসেন। অসীম সাহসী ফারাজ সেদিন বন্ধুদের বাচাতে জীবন উৎসর্গ করেছিলেন। মৃত্যুঞ্জয়ী ফারাজকে উৎসর্গ করে গত দুই বছর ধরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়কে নিয়ে গোল্ডকাপ ফুটবলের আয়োজন করে আসছে সোনালী অতীত ক্লাব। তৃতীয়বারের মত আয়োজিত এই প্রতিযোগিতায় এবার আটটি গ্রুপে ২২ টি দল প্রতিদ্বন্দ্বিতা করছে।

জানা যায়, ১২ অক্টোবর সকাল ৮ টায় কমলাপুরে বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে সেমিফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে।

/ঢাকা অর্থনীতি/আরএইচ

Related Articles

Leave a Reply

Close
Close