খেলাধুলা

ফুটবলের পাইপলাইন সমৃদ্ধ করতে ট্রায়ালে ফর্টিস এফসি

ঢাকা অর্থনীতি ডেস্ক: যেখানে পড়েছে অভাবনীয় সাড়া, ঠিক সেখানেই ফুটবলের পাইপলাইন সমৃদ্ধ করতে ট্রায়ালের আয়োজন করল বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবাগত ক্লাব ফর্টিস এফসি। দুই দিনে প্রায় সাড়ে তিন হাজার ফুটবলার অংশ নিয়েছে ট্রায়ালে। এখানে উত্তীর্ণ হয়ে আগামীর তারকা হওয়ার স্বপ্ন তাদের।

ক্লাব কর্তৃপক্ষ বলছে, ফুটবলার তৈরির দায়বদ্ধতা থেকেই এমন আয়োজন। এর ফলে ফর্টিস এফসি উপকৃত হওয়ার পাশাপাশি দেশের ফুটবল এগিয়ে যাবে বলে মত ক্লাব সভাপতি শাহিন হাসানের।

বড় তারকার পেছনে না ছুটে নতুন ফুটবলার তৈরির লক্ষ্য নিয়ে এগোচ্ছে প্রিমিয়ার লিগের নবাগত ক্লাবটি। এ জন্য তিনটি আলাদা বয়সভিত্তিক পর্যায়ে চলছে ট্রায়াল। বাছাইকৃতরা সুযোগ পাবেন স্বল্প মেয়াদি ক্যাম্পের। সেখান থেকেই চূড়ান্ত হবে একাডেমি স্কোয়াড। ফর্টিস নিজস্ব একাডেমিতে ফুটবলার তৈরি করতে চায়।

যারা বলে বেড়ান দেশের ফুটবল মরে গেছে, তারা দম নিয়ে অন্তত দু-দণ্ড ভাবতে পারেন! একটা ট্রায়াল আয়োজন করে যেভাবে টেকনাফ থেকে তেঁতুলিয়া এক সুঁতোয় গাঁথল ফর্টিস এফসি, তা উদাহরণ সৃষ্টি করার মতো।

ফর্টিস এফসির ট্রায়ালে অংশ নিতে ঢাকার বাইরে থেকেই এসেছেন অধিকাংশ ফুটবলার। রেল স্টেশনে রাত কাটিয়ে হলেও অনেকেই নেমেছেন স্বপ্ন ছোঁয়ার যুদ্ধে। একটা সুযোগ এসেছে, সেটা লুফে নিতে চেষ্টার অন্ত ছিল না আগামী প্রজন্মের।

প্রথম দিন অনূর্ধ্ব-১৬, দ্বিতীয় দিন অনূর্ধ্ব-১৮ আর শেষ দিন অনূর্ধ্ব-২০ পর্যায়ে ট্রায়াল করেছে ফর্টিস এফসি। এরপর দ্বিতীয় ধাপে এই কার্যক্রম অনুষ্ঠিত হবে চট্টগ্রামে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close