দেশজুড়েপ্রধান শিরোনাম

বগুড়ায় লবণ নিয়ে গুজবে ৪৪ জনকে আটক

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বগুড়াসহ উত্তর জনপদের বিভিন্ন স্থানে লবণ নিয়ে গুজব ছড়িয়ে মূল্য বৃদ্ধির ঘটনায় অভিযান চালিয়েছে স্থানীয় জেলা ও পুলিশ প্রশাসন। গুজবকে পুঁজি করে বেশি দামে লবণ বিক্রির অভিযোগসহ জনগণের মাঝে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে মঙ্গলবার (১৯ নভেম্বর) গভীর রাত পর্যন্ত ৪৪ জনকে আটক করা হয়। জেলা পুলিশ বিষয়টি নিশ্চিত করেছে।

জানা গেছে, লবণের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি এবং দফায় দফায় মূল্য বৃদ্ধির গুজব ছড়িয়ে পড়তে থাকলে কঠোর অবস্থান নেয় জেলা প্রশাসন ও পুলিশ। যার প্রেক্ষিতে মঙ্গলবার সন্ধ্যার পর থেকে বিভিন্ন স্থানে পুলিশ ও আর্মড পুলিশের সমন্বয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও থানা পুলিশের নেতৃত্বে অভিযানে নামে ভ্রাম্যমাণ আদালতের একাধিক টিম। গভীর রাত পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পুলিশ ৪৪ জনকে আটক করে।

এ ব্যাপারে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সনাতন চক্রবর্তী জেলার বিভিন্ন স্থানে চলমান অভিযানে ৪৪ জনকে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন , অভিযান অব্যাহত থাকবে এবং এ বিষয়ে কোনো ছাড় দেয়া হবে না।

এদিকে শেষ খবর পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে বেশি দামে লবণ বিক্রি করায় ধুনটে ১১ ব্যক্তিকে ৫৯ হাজার টাকা জরিমানা, সোনাতলায় তিন ব্যক্তিকে ৬০ হাজার টাকা জরিমানা, ৩৩ বস্তা লবণ জব্দ, সারিয়াকান্দিতে চারজনকে ১০ হাজার ৪০০ টাকা জরিমানা ও ছয়জনকে মৌখিক সতর্ক, কাহালুতে তিনজনকে ১৩ হাজার টাকা জরিমানা, শেরপুরে আটজনকে জরিমানা ৬০ হাজার টাকা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া জেলা পুলিশ এবং আর্মড পুলিশের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৮২ হাজার টাকা জরিমানা এবং কয়েকজন ব্যবসায়ীকে সতর্ক করেন।

Related Articles

Leave a Reply

Close
Close