দেশজুড়েপ্রধান শিরোনাম

বঙ্গবন্ধুর ভাষ্কর্য নিয়ে বিতর্ক করা মানে দেশের স্বাধীনসত্বা নিয়ে বিতর্ক করা; শ ম রেজাউল করিম

নিজস্ব প্রতিবেদকঃ বঙ্গবন্ধুর ভাষ্কর্য নিয়ে বিতর্ক করা মানে দেশের স্বাধীনসত্বা নিয়ে বিতর্ক করা। যারা এনিয়ে বাড়াবাড়ি করবে দেশের জনগন তাদের প্রতিহত করবে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

শুক্রবার (৪ ডিসেম্বর) সকালে সাভারের বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (বিএলআরআই) এর ২ দিনব্যাপী ‘বার্ষিক গবেষণা পর্যালোচনা কর্মশালা-২০২০’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন মন্ত্রী।

মন্ত্রী আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর ভাষ্কর্য নিয়ে যারা বিতর্ক করেন তারা বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্ক করার অপচেষ্টায় লিপ্ত রয়েছেন। এসব বিতর্ক যারা সৃষ্টি করছেন তাদের অসৎ কোন উদ্দেশ্য রয়েছে। বঙ্গবন্ধু হচ্ছে আমাদের আদর্শের, চেতনার প্রতীক। তার ভাস্কর্য আমাদের সকল সৎ কর্মে এগিয়ে যাওয়ার প্রতিচ্ছবি। বঙ্গবন্ধু বাংলাদেশের স্রষ্টা, তাকে নিয়ে বিতর্ক করলে দেশের মানুষ তা প্রতিহত করবে, আইন তার নিজস্ব গতিতে চলবে।

অনুষ্ঠানে মন্ত্রী জানান, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয় দেশের মানুষের আমিষের চাহিদা মেটানোর এ খাতের মাধ্যমে দেশের বেকারত্ব দুর করে উদ্যোক্তা তৈরি এবং গ্রামীন অর্থনীতিকে সচল রাখতে কাজ করে যাচ্ছে। এসময় নতুন প্রযুক্তি উদ্ভাবন এবং এ খাতের উন্নয়নে বিএলআরআইয়ের কর্মকর্তাদের সর্বোচ্চ আন্তরিক হওয়ার নির্দেশ দেন মন্ত্রী। অনুষ্ঠানে বিএলআরআই এর ৪ কর্মকর্তাকে শুদ্ধাচার সনদ ও পুরষ্কার প্রদান করা হয়।

এবারের বার্ষিক কর্মশালায় মৎস্য ও প্রাণিসম্পদ খাতের উন্নয়ন ও বিভিন্ন রোগবালাই সম্পর্কে বিভিন্ন প্রতিষ্ঠানের গবেষক ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বার্ষিক গবেষনালব্ধ তথ্য বিশ্লেষন এবং প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে ৬০টি গবেষনাপত্র উপস্থাপন করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে বিএলআরআই এর মহাপরিচালক ড. নাথুরাম সরকার এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের সচিব রওনক মাহমুদ। আরও উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের ও বিএলআরআই এর কর্মকর্তাগন।

পরে মন্ত্রী বেশ কিছু গবেষনা পোষ্টার পরিদর্শন করেন।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close