দেশজুড়েপ্রধান শিরোনাম

বঙ্গবন্ধুর সমা‌ধি‌তে নবনিযুক্ত বিজিবি প্রধানের শ্রদ্ধা

ঢাকা অর্থনীতি ডেস্ক: নবনিযুক্ত বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন।

আজ শনিবার (৫ মার্চ) সকালে ঢাকা থেকে হেলিকপ্টারে টুঙ্গিপাড়ায় যান বিজিবি প্রধান। বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন ছাড়াও বাহিনীর পক্ষ থেকে দেওয়া হয় সশস্ত্র সালাম।

বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়।

বিজিবিপ্রধান বলেন, বঙ্গবন্ধুর হাতে গড়া বিজিবি বর্তমানে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানে ত্রিমাত্রিক বাহিনীতে পরিণত হয়েছে। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় এই বাহিনী এবং বাহিনীপ্রধান হিসেবে তিনি যথাযথভাবে দায়িত্ব পালন করবেন।

তিনি আরও বলেন, মহান স্বা‌ধীনতা যু‌দ্ধে এই বা‌হিনীর ৮১৭ জন সদস্য শহীদ হয়েছেন। তাদের মধ্যে দুজন বীরশ্রেষ্ঠ আছেন। জা‌তির পিতার সোনার বাংলা গড়ে তোলার অগ্রযাত্রায় প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার ব‌লিষ্ঠ ‌নেতৃ‌ত্বে মাতৃভূ‌মির স্বাধীনতা, সার্ব‌ভৌমত্ব রক্ষায় বিজিবি অবদান রেখে যাবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তা, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম হেদা‌য়েতুল ইসলাম প্রমূখ।

এর আগে গত ১৭ ফেব্রুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-১ অধিশাখা থেকে জারি করা এক প্রজ্ঞাপনে বাংলাদেশ সেনাবাহিনী থেকে মেজর জেনারেল সাকিলকে বিজিবির মহাপরিচালক নিয়োগ দেওয়া হয়।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close