ভ্রমন

বছরে ২ কোটির দর্শনার্থীর ভিড় এই শহরে!

মোঃ রোকনুজ্জামান মনি, নিজস্ব প্রতিবেদক: পৃথিবী প্রতিদিন যতই আধুনিক হচ্ছে, ততই প্রাকৃতিক সৌন্দর্য, ইতিহাস, ঐতিহ্যকে দুচোখ ভরে দেখার অভিপ্রায় বেড়েই চলছে ।

এক্ষেত্রে প্রাকৃতিক সৌন্দর্য , ইতিহা্‌স, ঐতিহ্যকে ধারণ করে এমন স্থানই দর্শণার্থীদের পছন্দের তালিকার শীর্ষে। সাম্প্রতিক সময়ে এমন এক শহরের খোঁজ পাওয়া গেছে যেখানে প্রতি বছর শুধুমাত্র ভ্রমণের জন্য ২ কোটি দর্শণার্থী ভিড় জমায়। পৃথিবীর মানচিত্রে অল্প জায়গা নিয়ে থাকা শহরটি ইতোমধ্যে লন্ডন ,নিউইর্য়ক, মুম্বাই শহরকে পিছনে ফেলে অবস্থান করছে সেরা দর্শণীয় শহরের তালিকার শীর্ষে। বলছি থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক শহরের কথা।

ইতিহাস,ঐতিহ্য ও নান্দনিয়কতার সংমিশ্রণে চোখ ধাঁধানো এই শহর এখন অনেকের কাছেই এখন স্বররগরাজ্যে পরিণত হয়েছে।

তবে আবহাওয়া, তাপমাত্রা, যানজট দর্শণার্থীদের অণুকুলে না থাকা স্বত্বেও, কেন ২০ মিলিয়ন দর্শণার্থী প্রতিবছর এই শহরে ভিড় জমায় ? চলুন তা জেনে নেওয়া যাক।

পৃথিবীর অন্যান্য শহরের তুলনায় বেশ ব্যতিক্রম কিছু চোখ ধাঁধানো দর্শণীয় স্থান আছে এই শহরে । শুধু তাই নয়, দর্শণার্থীদের এত উপচে পড়া ভিড় থাকা স্বত্বেও এখানে প্রতিটি দ্রব্যমূল্য থেকে শুরু করে প্রয়োজনীয় জিনিসের দাম দর্শণার্থীদের নাগালে। যেমন আপনি ইচ্ছা করলেই এই শহরে মাত্র ১১০ ইউএস ডলার দিয়ে একরাত যাপন করতে পারবেন যেকোনো ফাইভ স্টার হোটেলে এমনকি অন্যান্য হোটেল গুলোতেও একরাত যাপন করতে আপনাকে গুণতে হবে শুধুমাত্র ৩৫ ইউএস ডলার। এখানে প্রতিবার আপনার খাওয়া বাবদ ব্যয় হবে মাত্র ৩ ইউএস ডলার। আর যদি আপনি নুডলস বা স্ন্যাক্সস জাতীয় খাবার খেতে চান তবে সেক্ষেত্রে আপনাকে দিতে হবে .০৩ ইউএস ডলার।

এখানেই শেষ নয়, শহরের মানুষগুলো বেশ অতিথি পরায়ণ যা আপনার ব্যাংকক ভ্রমণকে বেশ আনন্দদায়ক করে তুলবে।

Related Articles

Leave a Reply

Close
Close