দেশজুড়েস্বাস্থ্য

বরিশালে বন্ধ হয়ে গেল করোনার টিকা দেয়া

ঢাকা অর্থনীতি ডেস্ক: আজ বুধবার থেকে বরিশালে করোনার ২য় ডোজ টিকা দেয়াও বন্ধ হয়ে গেছে। টিকা না পেয়ে উদ্বিগ্ন প্রথম ডোজ টিকা গ্রহণকারীরা। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, সরবরাহ স্বাভাবিক হলে আবার টিকা দেয়ার কার্যক্রম শুরু হবে।
বৃহস্পতিবার (২০ মে) সকাল ১০টা থেকে শহরের সদর হাসপাতাল কেন্দ্রে উপস্থিত হন প্রথম ডোজ টিকা গ্রহণকারীরা। কিন্তু টিকা প্রদানকারী কর্তৃপক্ষের কাউকে সেখানে না পাওয়ায় হতাশ হয়ে পরেন স্বাস্থ্যসেবা গ্রহীতারা। তাদের অনেকেই প্রথম ডোজ নিয়েছেন, কিন্তু দ্বিতীয় ডোজের সময় পার হয়ে গেলেও টিকার জন্য এসএমএস না পেয়ে কেন্দ্রে খোঁজ নিতে আসেন। টিকার দ্বিতীয় ডোজের ব্যবস্থা করতে সরকারের প্রতি অনুরোধ জানিয়েছেন তারা।

সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ মলয় কৃষ্ণ বড়াল বলেন, গতকালও (বুধবার) সদর হাসপাতাল কেন্দ্রে টিকা দেয়া হয়েছে। আজ সরবরাহ না থাকায় টিকা দেয়া যায়নি। সরবরাহ পেলে আবার টিকা দেয়া হবে বলে।

বরিশাল জেলায় ৩ দফায় মোট ২ লাখ ৮৯ হাজার ৯শ’ টিকা আসে। প্রথম দফায় ১ লাখ ৬৮ হাজার টিকা এসেছিলো, সেখান থেকে ৯০ হাজার ফেরত দেয়া হয়েছিলো। সে হিসেবে এ পর্যন্ত জেলায় টিকা দেয়া হয়েছে ১ লাখ ৩৯ হাজার ৯শ’ জনকে। বরিশালে ৩টি টিকা কেন্দ্রে সবগুলোই বন্ধ রয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close