দেশজুড়ে

‘বাংলাদেশেও থাকবে ক্যাসিনোর সুবিধা, দেখাতে হবে পাসপোর্ট’

ঢাকা অর্থনীতি ডেস্কঃ এক্সক্লুসিভ ট্যুরিস্ট জোনগুলোতে বিদেশি পর্যটকদের জন্য ক্যাসিনোর সুবিধা থাকবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক।

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সচিবালয়ে সংবাদ সম্মেলনে পর্যটন সচিব বলেন, আমরা এক্সক্লুসিভ ট্যুরিস্ট জোনই করছি।

বিদেশি পর্যটকদের জন্য কী করা হচ্ছে প্রশ্নে সচিব বলেন, আপনারা যে কথা বলেছেন ঠিকই আছে, বাইরের পর্যটক কেন আসবে? আমাদের এখানে যখন সাপ্তাহিক ছুটি শুরু হয়, বিদেশি যারা আসেন তারা কিন্তু চলে যান সিঙ্গাপুর, মালয়েশিয়া না হয় থাইল্যান্ড। কেন চলে যান, সেখানে তাদের অ্যামুজমেন্টের (আনন্দ-বিনোদন) ব্যবস্থা আছে, বাংলাদেশে নেই।

‘যে ক্যাসিনো নিয়ে আজকে অনেক কথা হচ্ছে, ক্যাসিনো কিন্তু বাংলাদেশে বিশেষ করে পর্যটকদের জন্য দরকার। মালয়েশিয়াতে কিন্তু ক্যাসিনো আছে, সেখানে কিন্তু পাসপোর্ট দিয়ে ক্যাসিনোতে ঢুকতে হয়। আমরা তো তাদের জন্য এ ধরনের কোনো সুযোগ-সুবিধা দিতে পারছি না। আমরা যেখানে এক্সক্লুসিভ ট্র্যরিস্ট জোন করবো, সেখানে বিদেশিদের জন্য এসব সুযোগ-সুবিধাগুলো থাকবে’।

সাংবাদিকরা প্রশ্ন করতে চাইলে সচিব বলেন, ‘কথাটা শোনেন। এখন যে সরকারের উদ্যোগ (ক্যাসিনোবিরোধী অভিযান) আমি তার সঙ্গে দ্বিমত পোষণ করছি না। সরকারের উদ্যোগের সঙ্গে সম্পূর্ণ একমত। আমি যেটা বলতে চাইছি, বিদেশিদের জন্য, যেখানে শুধু পাসপোর্ট দিয়েই তারা যাবে, আমি এ কথাটাই বলতে চাইছি’।

ক্যসিনো তো অবৈধ ব্যবসা, এ বিষয়ে সচিব বলেন, আমরা পর্যটকদের জন্য এ ধরনের সুযোগ-সুবিধা সৃষ্টি করতে চাই। যেখানে তারা পাসপোর্ট দিয়ে যাবে। বর্তমানে ঢাকায় ক্যাসিনোতে যে অভিযানগুলো চলছে এগুলো সম্পূর্ণ অবৈধ এবং আমি মনে করি সরকার যথাযথ পদক্ষেপ নিয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close