তথ্যপ্রযুক্তিপ্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

বাংলাদেশ ডিজিটাল বিপ্লবের নেতৃত্ব দিচ্ছে; মোস্তাফা জব্বার

নিজস্ব প্রতিবেদক: ছোট দেশ হই ,আর গরীব দেশ হই না কেন, বাংলাদেশ ডিজিটাল বিপ্লবের নেতৃত্ব দিচ্ছে বলে মন্তব্য করেছেন টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

বৃহস্পতিবার বিকেলে সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন কেন্দ্রে তিনব্যাপী ‘স্টুডেন্ট টু স্টার্টআপ: চেপ্টার ওয়ান এর জাতীয় ক্যাম্পের শেষ দিনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির ব্যক্তব্য এসব কথা বলেন মন্ত্রী।

‘‌আমার উদ্ভবন, আমার স্বপ্ন’ এই স্লোগানকে সামনে রেখে শেষ হলো তরুণদের হাতে তৈরি বিভিন্ন আধুনিক প্রযুক্তির প্রদর্শনি জাতীয় স্টার্টআপ ক্যাম্প। যেখানে ৩০ দল থেকে শীর্ষ ১০ দল দেয়া হয়েছে ১০ লাখ টাকা করে অনুদান ও পুরস্কার তুলে দেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

এর আগে প্রতিযোগিরা নিজ নিজ উদ্যোগ ও উদ্ভাবন নিয়ে বিচারকদের সামনে উপস্থাপন করেন। পাশাপাশি বিচারকরাও প্রতিযোগিদের তৈরি প্রযুক্তির খুটিনাটি বিষয়েও বিভিন্ন প্রশ্ন তুলে ধরেন। এসময় উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ।

সারাদেশ থেকে প্রায় ২ হাজারেরও বেশি তরুণ উদ্যোক্তা বিশ্ববিদ্যালয় পর্যায়ের এই প্রতিযোগিতা অংশ নেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইসিটি ডিভিশনের সচিব এন এম জিয়াউল আলম, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের এক্সিকিউটিভ ডাইরেক্টর পার্থপ্রতিম দেবসহ আইডিয়া প্রকল্পের কর্মকর্তাবৃন্দ।

Related Articles

Leave a Reply

Close
Close