দেশজুড়েপ্রধান শিরোনাম

বাংলাদেশ-ভারতের মধ্যকার সম্পর্ক বর্তমানে নতুন উচ্চতায়ঃ তথ্যমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বাংলাদেশ ও ভারতের মধ্যকার সম্পর্ক বর্তমানে নতুন উচ্চতায় রয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি একথা বলেন। এ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক কমিটি ও ভারতীয় হাইকমিশন।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ ও ভারতের সম্পর্ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির সময়ে এক নতুন উচ্চতায় উন্নীত হয়েছে।

তিনি আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে অকল্পনীয় আর্থ-সামাজিক উন্নয়ন ঘটেছে। এটা বঙ্গবন্ধুর বাংলাদেশ, শেখ হাসিনা তারই স্বপ্নকে বাস্তবে রূপ দিয়ে চলেছেন।

স্বাগত বক্তব্যে ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, বঙ্গবন্ধুর জন্মবর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি বাংলাদেশের জন্য শুধু নয়, ভারতের জন্য গুরুত্বপূর্ণ মুহূর্ত। বাংলাদেশের জন্ম দক্ষিণ-পূর্ব এশিয়াকে বদলে দিয়েছে এবং এই অঞ্চলে উন্নয়নের নতুন ধারণার সৃষ্টি করেছে। এই কৃতিত্ব অবশ্যই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের। যিনি বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের নেতৃত্ব দিয়েছিলেন। তাই তিনি শুধু বাংলাদেশের জাতির পিতাই নন, তিনি একশ ত্রিশ কোটি ভারতীয়র কাছে একজন হিরো, অনুপ্রেরণার উৎস।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির সভাপতি মোহাম্মদ জমির। এতে মার্কিন রাষ্ট্রদূত রবার্ট আর্ল মিলার, জাপান, সৌদি আরব, ভিয়েতনাম ও ইতালির রাষ্ট্রদূতসহ অন্যান্য সাংস্কৃতিক ও রাজনৈতিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close