ধামরাইপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

ধামরাইয়ে শিয়ালের কামড়ে শিশুসহ আহত ৯

ধামরাই প্রতিবেদক: ধামরাইয়ে শিয়ালের কামড়ে এক শিশুসহ নয়জন আহত হয়েছে। তাদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক। এঘটনার পর শিয়ালের আতঙ্কে কেউ ঘর থেকে বের হতে সাহস পাচ্ছে না। স্কুল, কলেজে পড়ুয়া শিক্ষার্থীরা স্কুলে যাওয়াও বন্ধ করে দিয়েছে।

বৃহষ্পতিবার (১২ মে) দুপুরের দিকে ধামরাই উপজেলার কুল্লা ইউনিয়নের বাড়িগাও এলাকায় এই ঘটনা ঘটে।

আহতরা হলো- উপজেলার বাড়িগাও এলাকার বাহার আলীর স্ত্রী দুলী বেগম(৬০), আব্দুল আওয়ালের স্ত্রী রংমালা (৪২) , শাহাজুদ্দিন (৪৫) সুরত আলীর স্ত্রী কাজলী বেগম (৬০), সালাম মোল্লার ছেলে মনির মোল্লা (২৭), দেলোয়ার হোসেনের শিশু ছেলে হৃদয় (৪), সোহেল (২৫), রেদুওয়ান (২২) সুমন হোসেন (২৫)।

আহতদের মানিকগঞ্জ সরকারি হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়েছে। এদের মধ্যে রংমালা ও কাজলী বেগমের অবস্থা আশঙ্কা জনক বেশি হওয়াতে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা যায়, গতকাল বুধবার সন্ধ্যায় হঠাৎ করে একটি শিয়াল বের হয়ে চার বছরের শিশু হৃদয়কে কামড়িয়ে চলে যায়। তখন থেকেই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরের দিন আজ বৃহস্পতিবার (১২ মে) দুপুরের দিকে বাড়ির পাশে দুলী বেগম হাঁসের খাবার দিতে গেলে তাকেও কামড়ায় শিয়াল। এক এক করে নয়জনকে কামড়িয়ে আহত করে। পরে এলাকার লোকজন মিলে ওই শিয়ালকে মেড়ে ফেলে। কিন্তু এলাকাবাসীর এখনো আতঙ্কে রয়েছে যে কোন সময় আবার শিয়াল এলাকাবাসীর উপর আক্রমণ করতে পারে।

এ বিষয়ে স্থানীয় বাসিন্দা নজরুল ইসলাম বলেন, গতকাল হৃদয় নামে এক শিশু বাচ্চাকে কামড়ে চলে যায় একটি শিয়াল। কিন্তু সেই শিয়াল আবার আজকে বের হয়ে আরো আটজনকে কামড়েছে। পরে ওই শিয়ালকে মেরে ফেলা হয়েছে। তারপরও এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

শিয়ালের কামড়ে আহত ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন রংমালার স্বামী আব্দুল আওয়াল বলেন, শিয়ালের আক্রমণে একই এলাকার নয়জন আহত হয়েছে। আমার স্ত্রী এখন ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন রয়েছে। তার অবস্থা গুরুতর। শিক্ষার্থীরা স্কুলে যায় নি কেউ ভয়ে। শিয়ালটি পাগলাটে ছিল। এলাকাবাসী তাকে মেরে ফেলেছে।

স্থানীয় চেয়ারম্যান হাজী লুৎফর রহমানকে এ বিষয়ে জিজ্ঞেস করলে তিনি বলেন, আমি শিয়ালের আক্রমণের বিষয়টি জানার সাথে সাথেই ফায়ার সার্ভিসের কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তাকেও জানিয়েছি। তবে এখন আর ভয়ের কিছুই নাই।

শিয়ালের আক্রমণের খবর পেয়ে উপজেলা বন কর্মকর্তা মোতালিব আল মোমিন ঘটনাস্থলে গিয়ে প্রায় তিন ঘন্টা অবস্থান করেন ওই এলাকায়। আরো কোন শিয়াল আছে কি বা থাকলে আবারো আক্রমন করবে কি না তা পর্যবেক্ষণ করেন।

এ বিষয়ে তিনি বলেন, একটি শিয়ালই শিশুসহ নয়জনকে কামড়েছে। শিয়ালটি ছিল পাগলাটে।স্থানীয়রা ওই শিয়ালকে মেরে ফেলেছে। তবে আর কোন শিয়ালের আক্রমণের শিকার হওয়ার সম্ভাবনা নেই। তারপরও এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

Related Articles

Leave a Reply

Close
Close