প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে চামড়া শিল্প শ্রমিকদের স্বাস্থ্য নিরাপত্তায় বিশেষ মেলা

নিজস্ব প্রতিবেদক: ট্যানারি শ্রমিকদের স্বাস্থ্য নিরাপত্তা এবং পরিবেশ নিরাপত্তা নিয়ে সচেতন করতে সাভারে বিশেষ মেলার আয়োজন করে ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়ন। এই মেলা বাস্তবায়ন করতে সহযোগীতা করে সলিডারিটি সেন্টার বাংলাদেশ।

শুক্রবার (২৯ অক্টোবর) বিকেল ৩ টায় সাভারের হেমায়েতপুরের চামড়া শিল্প নগরীতে ট্যানারী শ্রমিকদের নিয়ে ওএসএইচ এবং পরিবেশ নিরাপত্তার সচেতনতা মেলা OSH(Occupatinal Safety & health) and Environmental Awarness safety Fair অনুষ্ঠিত হয়।

মেলায় প্রায় ৫ শতাধিক শ্রমিকের মাঝে বিভিন্ন সুরক্ষা উপকরণের ছবি, রাসায়নিক বিক্রিয়ায় শারীরিক পরিবর্তনের ছবি প্রদর্শনীর মাধ্যমে শ্রমিকদের সচেতন করা হয়। পেশাগত স্বাস্থ্য নিরাপত্তা ও শ্রম আইনের বিভিন্ন বিষয় নিয়ে শ্রমিকদের সাথে আলোচনা করা হয়।

আলোচনা শেষে ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়নভুক্ত ২২ টি কারখানার নবনির্বাচিত শ্রমিক প্রতিনিধিদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক আব্দুল মালেক, সলিডারিটি সেন্টার বাংলাদেশের প্রোগ্রাম অফিসার এ্যাড মোঃ নজরুল ইসলাম, সৈয়দ আশিক মুহাম্মদ জেবাল ও বিভিন্ন নেতাকর্মীরা।

Related Articles

Leave a Reply

Close
Close