খেলাধুলা

বার্সার আবারো হোঁচট, নাপোলির জয়

ঢাকা অর্থনীতি ডেস্ক: মেসিবিহীন বার্সেলোনা এবার হোঁচট খেল কাদিজের সাথেও। দু’দলের ম্যাচটি হয়েছে গোলশূন্য ড্র। ডি ইয়ংয়ের পাশাপাশি লাল কার্ড দেখেছেন কোচ রোনাল্ড কোম্যান। এদিকে সিরি আ’য় সাম্পদোরিয়াকে ৪-০ গোলে হারিয়ে টেবিলের শীর্ষে উঠেছে নাপোলি।

মেসি ক্লাব ছাড়ার পর টানা জয়ের রেসে নেই, চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল যে টেবিলের টপে সেটাও যেন ভুলতে বসেছে বার্সেলোনা। ধুঁকতে থাকা দলটির সামনে এবার প্রতিপক্ষ কাদিজ। শুরুতে দৃশ্যপট একই, বল দখলে এগিয়ে বার্সেলোনা। পাসিং ফুটবলে আক্রমণে ওঠার চেষ্টা, তবে ভুল পাস আর আনাড়ি ফিনিশিংয়ে বারবার সুযোগ নষ্ট।

উল্টো দিকে ফার্স্ট হাফের যোগ করা সময়ে গোল পেয়েই যাচ্ছিল কাদিজ। তবে টের স্টেগেনের দৃঢ়তায় এ যাত্রায় রক্ষা।

সেকেন্ড হাফের প্রথম ১০ মিনিটে দারুণ দুটো সুযোগ মিস করে কাতালানরা। সতীর্থের ক্রস থেকে গোলপোস্টের একেবারে সামনে থেকেও শট নিতে ব্যর্থ হন মেমফিস। পরের বার শট নিতে পারলেও দেয়াল হয়ে ছিলেন লেদেসমার।

৬৪তম মিনিটে বড় ধাক্কাটা খায় বার্সেলোনা। মাঝমাঠে আলফোন্সো এসপিনোকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ডি ইয়ং। তবে সিদ্ধান্তটি বিতর্কের জন্ম দিতেই পারে।

টের স্টেগেনের নৈপুণ্যে ৮০তম মিনিটে আবারো বেঁচে যায় বার্সেলোনা। শেষদিকে দারুণ জমে ওঠে লড়াই। তবে এক পয়েন্ট নিয়েই মাঠ ছাড়তে হয়েছে রোনাল্ড কোম্যানের দলকে। কাদিসের মাঠে এই নিয়ে টানা দুই ম্যাচে জয়শূন্য রইলো বার্সা। পাঁচ ম্যাচে দুই জয় ও তিন ড্রয়ে ৯ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে স্প্যানিশ জায়ান্টরা।

এদিকে সিরি আয় নাপোলির প্রতিপক্ষ সাম্পদোরিয়া। ম্যাচের দশম মিনিটেই ভিক্তর ওসিমানের গোলে এগিয়ে যায় পার্থেনোপিয়ান্সরা। বিরতির আগে ব্যবধান দ্বিগুণ করেন ফাবিয়ান রুইজ।

সেকেন্ড হাফে ৯ মিনিটের ব্যবধানে আরো দুই গোল। ৫০তম মিনিটে নিজের দ্বিতীয় ও দলের হয়ে তিন নম্বর গোলটা করেন ভিক্তর ওসিমান। সাম্পদোরিয়ার জালে চতুর্থবার বল পাঠান পিয়ত্র জেনিস্কি। এই জয়ে পাঁচে পাঁচ জয় নাপোলির। পয়েন্ট তালিকায় পার্থেনোপিয়ান্সরা আছে সবার ওপরে।

Related Articles

Leave a Reply

Close
Close