খেলাধুলা

বাল্যকালের খেলার মাঠে ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন মিরাজের

ঢাকা অর্থনীতি ডেস্ক: খুলনা নগরীর উত্তর কাশিপুরের ক্রিকেট মাঠ। জীবনের শুরুতে এই মাঠে নিয়মিত অনুশীলন আর স্থানীয় বিভিন্ন টুর্নামেন্ট খেলে মানুষের চোখ ধাঁধিয়ে ছিলেন মেহেদী হাসান মিরাজ। এরপর জাতীয় দলে সুযোগ পেয়ে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। নিজের যোগ্যতার প্রমাণ দিয়ে দলের নিয়মিত খেলোয়াড়ও তিনি।

জাতীয় দলের এই তারকা অলরাউন্ডার যশ-খ্যাতিতে ভুলে যাননি তার ছোটবেলার খেলার মাঠকে। এবার সেই মাঠে কাশিপুর ক্রিকেট একাডেমির আয়োজনে শুরু হয়েছে ২৮ দলীয় ক্রিকেট টুর্নামেন্ট। যেখান থেকে ক্রিকেট জীবনের শুরু সেই সংগঠনের সভাপতি এখন মিরাজ।

শনিবার (১৩ জানুয়ারি) শুরু হওয়া এই টুর্নামেন্ট শুরুর দিন উৎসাহ উদ্দীপনার কোনো কমতি ছিল না আয়োজক, খেলোয়োড় ও দর্শকদের মাঝে। স্ত্রী, সন্তান ও পরিবারকে নিয়ে মিরাজ উপস্থিত থেকে খেলা দেখেন এবং অনুপ্রেরণা জুগান তরুণ ক্রিকেটারদের মাঝে। তার মতে, এমন আয়োজন মানুষের মধ্যে ক্রিকেটের প্রতি আগ্রহ সৃষ্টি করবে।

ছোট মাঠে এমন বড় আয়োজন তাও আবার ঘরের ছেলে জাতীয় দলের অলরাউন্ডার মিরাজের হাত ধরে। তাই আয়োজনে উচ্ছ্বসিত খেলোয়াড়-দর্শকরা।

এ বিষয়ে মিরাজ বলেন, এই মাঠে আমার অনেক স্মৃতি রয়েছে। এখানে নিয়মিত অনুশীলন করতাম। এই মাঠে অনেক ক্রিকেট ম্যাচ খেলেছি। দীর্ঘদিন থেকেই ইচ্ছে ছিল এখানে একটা টুর্নামেন্ট আয়োজন করবো। সময় হচ্ছিলো না। এবার সুযোগ হয়েছে সেই আয়োজনের।

টুর্নামেন্টে অংশ নেয়া এক খেলোয়াড় বলেন, এমন আয়োজন পেয়ে আমরা উচ্ছ্বসিত। নিয়মিত আয়োজন হলে স্থানীয় খেলোয়াড়রা বেশি বেশি ম্যাচ খেলার সুযোগ পাবে।

স্থানীয় এক দর্শক বলেন, মাঠে বসে খুব একটা খেলা দেখার সুযোগ হয় না। মিরাজের এমন আয়োজনের মাধ্যমে সেটির সুযোগ হয়েছে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close