দেশজুড়ে

বিএনপির নেতাদের ‘ছাগল’ বলায় কর্নেল অলি’র উপর নেতাদের ক্ষোভ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ সম্প্রতি লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ রাজনৈতিক মহলে তার বিভিন্ন বক্তব্যের কারণে আলোচিত ও সমালোচিত হচ্ছেন। এবার বিএনপি নেতাদের তিনি ছাগল বলে মন্তব্য করেছেন। যা বিএনপি নেতাদের ইমেজ সংকট তৈরি করেছে বলে দলীয় সূত্র জানিয়েছে।

শুক্রবার (১৭ মে) সন্ধ্যায় রাজধানীর লেডিস ক্লাবে আয়োজিত এক ইফতার মাহফিলে কর্নেল অলি ইফতারপূর্ব বক্তব্যে বলেছেন, বিএনপির রাজনীতিতে অনেক ‘ছাগল’ আছে।

কারো নাম উল্লেখ না করে বিএনপি নেতাদের প্রসঙ্গ টেনে একটি উদাহরণ দিয়ে কর্নেল অলি বলেন, দেয়াল যদি নিচু হয়, ছাগল লাফ দিয়ে অনেক সময় দেয়ালের ওপরে উঠে যায়। তখন পাশে হয়তো মালিক দাঁড়িয়ে থাকেন। দেখা যায় অনেক সময় ছাগলের উচ্চতা মালিকের উচ্চতা থেকে অনেক বেশি হয়। ফলে ছাগল মনে করে হয়তো আমি মালিকের থেকে বেশি উঁচু। বিএনপির রাজনীতিতে এ ধরণের অনেক ছাগল আছে। আর ছাগলগুলো মনে করে, খালেদা জিয়ার থেকেও তারা বড় নেতা। সুতরাং বেগম জিয়া যদি জেল থেকে বের হয়, অনেকের অসুবিধা হতে পারে।

বিএনপির নেতারা বলছেন, বিএনপি নেতাদের অপদস্থ করতে উদ্দেশ্যমূলকভাবে এমন বক্তব্য দিয়েছেন কর্নেল অলি।

এ প্রসঙ্গে বিএনপির স্থায়ী কিমিটি সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমি বুঝতে পারছি না- কোন ক্ষোভের কারণে এমন আজেবাজে বকছেন কর্নেল অলি। ২০ দলীয় জোটের একটি ছোট্ট শরিক দল হয়ে বিএনপি নেতাদের নামে এরকম বাজে মন্তব্য করার সাহসই বা কে দিচ্ছে তাকে? নাকি রাজনীতিতে আলোচনায় আসার যে রোগ ছোট দলগুলোর আছে সেই রোগ পেয়েছে কর্নেল অলির? আমার মনে হয়- বিতর্কিত মন্তব্য করে তিনি আসলে আলোচনায় আসতে চাইছেন।

Related Articles

Leave a Reply

Close
Close