দেশজুড়েপ্রধান শিরোনাম

বিএনপি না আসলেও দলটির অনেক নেতা প্রস্তুতি নিচ্ছে: কাদের

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বিএনপি দল হিসেবে না আসলেও দলটির অনেক নেতা নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছে। ৩০ নভেম্বরের মধ্যে পরিস্কার হয়ে যাবে, কারা নির্বাচনে আসবে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপিকে নির্বাচনে আনার কোনো কৌশল আওয়ামী লীগের নেই। প্রতিটা দলের একটা কৌশলগত দিক তো থাকে। তবে বিএনপি নির্বাচনে এলে আওয়ামী লীগ স্বাগত জানাবে বলে জানিয়েছেন সেতুমন্ত্রী।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ২৯৮ আসনে নিজেদের প্রার্থী ঘোষণা করেছে। জোটের শরিকদের মধ্যে এ নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হওয়া প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনশ’ আসনে দলীয় প্রার্থী দেবে আওয়ামী লীগ। সমঝোতা হলে জোটকে কিছু আসন ছেড়ে দেয়া হবে।

সেতুমন্ত্রী আরও বলেন, বিশেষ করে দলের মনোনীত প্রার্থী ও নেতা-কর্মীদের নির্বাচনী আচরণবিধি মানতে নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

প্রসঙ্গত, গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী ২০২৪ সালের ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই চলবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর এবং ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে। ১৮ ডিসেম্বর নির্বাচনী প্রচার-প্রচারণা শুরু হয়ে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close