দেশজুড়েপ্রধান শিরোনাম

বিদ্যুৎ সংযোগের নামে অতিরিক্ত টাকা আদায়ের মামলায় গ্রেফতার ১

ঢাকা অর্থনীতি ডেস্ক: শেরপুরের শ্রীবরদীতে পল্লী বিদ্যুতের সংযোগ দেওয়ার নামে অতিরিক্ত প্রায় অর্ধ কোটি টাকা হাতিয়ে নেওয়ার মামলায় স্থানীয় দালাল চক্রের সদস্য মোতালেব নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (১৮ জানুয়ারি) বিকেলে উপজেলার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। মোতালেব উপজেলার বাবেলাকোনা এলাকার মৃত শহিদ মিয়ার ছেলে।

মামলার বিবরণীতে জানা গেছে, উপজেলার সিংগাবরুনা ইউনিয়নের সীমান্তবর্তী হারিয়াকোনা, বাবেলাকোনা, মণিকোনা ও চান্দাপাড়া গ্রামে পল্লী বিদ্যুতের সংযোগ দেওয়ার নাম করে ১৫০টি খুঁটির বিপরীতে ২৫০ জন গ্রাহকের কাছ থেকে প্রতিটি মিটার বাবদ অতিরিক্ত ৭ থেকে ১২ হাজার টাকা আদায় করেন বাবেলাকোনা আদিবাসী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক দুলাল মিয়া, মেঘাদল বাজারের মুদি দোকানি নুর জামাল, ইউপি সদস্য আফুজল হক ওস্তাদ, হারিয়াকোনা গ্রামের মিঠুন, বাবেলাকোনা গ্রামের মোতালেব, চান্দাপাড়া গ্রামের বিদ্যুৎ সংযোগ দেওয়ার দায়িত্বে থাকা ঠিকাদার হোসেন আলীর লোক বলে পরিচিত শেরপুরের ভাতশালা এলাকার আলমগীরসহ ৭/৮ জনের একটি দালাল চক্র।

ভুক্তভোগীরা শ্রীবরদী থানায় ৬ জনকে আসামি করে মামলা দায়ের করলে মামলার তদন্তকারী কর্মকর্তা শ্রীবরদী থানার উপ পরির্দশক (এসআই) জুয়েল রানা মোতালেবকে গ্রেফতার করে।

এ ব্যাপারে শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রহুল আমীন তালুকদার জানান, একাধিক গণমাধ্যমে খবর প্রকাশিত হলে বিষয়টি আমাদের নজরে আসে। পরে শ্রীবরদী থানায় ৬ জনকে আসামি করে মামলা দায়ের হলে পুলিশ মোতালেব নামে এজাহারভুক্ত এক আসামিকে নিজ এলাকা থেকে গ্রেফতার করে। গ্রেফতার পর তাকে আদালতে সোপর্দ করার প্রস্তুতি চলছে।

এছাড়াও অন্যান্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান ওসি।

Related Articles

Leave a Reply

Close
Close