দেশজুড়ে

বিরিয়ানি খেয়ে ৩৫ জন হাসপাতালে ভর্তি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ শরীয়তপুর শহরের একটি কিন্ডারগার্টেনের অনুষ্ঠানের বিরিয়ানি খেয়ে পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকসহ অন্তত ৩৫ জন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এ অবস্থায় পরীক্ষা দেয়া নিয়ে অনিশ্চয়তার মধ্যে রয়েছে কিন্ডারগার্টেনের পঞ্চম শ্রেণির ৩২ জন সমাপনী পরীক্ষার্থী।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুরে এসডিএস একাডেমিতে ক্লাস পার্টি অনুষ্ঠানের খাবার খেয়ে অসুস্থ হয় তারা। এ ঘটনায় শনিবার (১৬ নভেম্বর) এসডিএসের ক্লাস বন্ধ রাখা হয়েছে।

এসডিএস একাডেমি সূত্র জানায়, বৃহস্পতিবার সকালে একটি হোটেল থেকে খাবারগুলো সরবরাহ করা হয়। ওই খাবার খেয়ে শুক্রবার অসুস্থ হয় শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকসহ ৩৫ জন। পরে অসুস্থদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। অবস্থার অবনতি হলে শনিবার সকালে তাদের শরীয়তপুর সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়।

সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. নুরুল আমীন বলেন, হাসপাতালে ভর্তি হওয়া ব্যক্তিরা ডায়রিয়া, বমি, জ্বর ও পেটের পীড়ায় আক্রান্ত। খাবারের বিষক্রিয়ায় এ ঘটনা ঘটেছে।

এসডিএসের পরিচালক কামরুল ইসলাম বাদল বলেন, বৃহস্পতিবার এসডিএস একাডেমির সমাপনী পরীক্ষার্থীদের ক্লাস পার্টিতে শরীয়তপুর শহরের রাজগঞ্জ ব্রিজসংলগ্ন মদিনা বিরিয়ানি হাউজ থেকে ৬৬ প্যাকেট বিরিয়ানি আনা হয়। দুপুরের খাবারের প্যাকেট অনেকেই বাসায় নিয়ে যায়। ওই খাবার খেয়ে শিক্ষার্থী, শিক্ষকসহ অনেকেই অসুস্থ হয়ে পড়েন। এ বিষয়ে সদর ইউএনও, পুলিশ সুপার, ওসির কাছে চিঠি দেয়া হবে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাহবুর রহমান শেখ বলেন, বিষয়টি আমি শুনেছি। অসুস্থদের খোঁজখবর নিচ্ছি। তদন্ত করে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

Related Articles

Leave a Reply

Close
Close