খেলাধুলা

বিশ্বকাপে প্রথম লাল কার্ড দেখলেন গোলরক্ষক

ঢাকা অর্থনীতি ডেস্ক: কাতার বিশ্বকাপের প্রথম লালকার্ড পেলেন ওয়েলস ফুটবল দলের গোলরক্ষক ডব্লিউ হেনেসি। রেফারি প্রথমে তাকে হলুদ কার্ড দেখান। পরে ভিএআর দেখে সিদ্ধান্ত দেন লাল কার্ডের।

ইরানের বিপক্ষে ম্যাচের ৮৬ মিনিটের মাথায় নিজের সীমানা থেকে বেরিয়ে এসে নিয়ম বহির্ভূতভাবে ইরানের এক খেলোয়াড়কে আঘাত করায় তাকে এ লালকার্ড হজম করতে হয়।

খেলার ওই মুহূর্তে ইরান ফুটবল দলের স্ট্রাইকার মেহেদী তারেমি বল দখল করতে গেলে ওয়েলসের গোলরক্ষক হেনেসিও এগিয়ে আসেন। এসময় তিনি ডিবক্স থেকে অনেকখানি বেরিয়ে এলে তারেমির সঙ্গে তার সংঘর্ষ হয়। হেনেসির ডান পায়ের বুটের নিচের অংশ তারেমির চোয়ালে আঘাত করে।

এ ঘটনায় মাঠের আম্পায়ার দ্রুত তাকে হলুদ কার্ড দিয়ে সতর্ক করে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) শরণাপন্ন হয়ে লালকার্ড দেখানোর সিদ্ধান্ত জানিয়ে দেন।

প্রিমিয়ার লীগ ক্লাব নটিংহ্যামের খেলোয়াড় হেনেসি বিশ্বকাপ ইতিহাসে তৃতীয় গোলরক্ষক যিনি এ লালকার্ড পেলেন।

এর আগে ২০১০ সালে উরুগুয়ের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার গোলরক্ষক ইতুমিলেং এবং ১৯৯৪ সালে নরওয়ের বিপক্ষে ইতালির জিয়ানলুকা প্যাগলুকাকে লালকার্ড হজম করতে হয়।

হেনেসি ফেরার পর ১০ জনের দল নিয়ে শেষ প্রায় ১৫ মিনিট মাঠে কাটিয়েছে ওয়েলস। আর ম্যাচের অতিরিক্ত ৯ মিনিটের শেষ ৩ মিনিটে দুই গোল হজমও করেছে তারা। ফলে ইরান ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close