বিনোদন

বিশ্বের সেরা ১২ জন নারী

ঢাকা অর্থনীতি ডেস্ক: এটি একধরনের আন্তর্জাতিক স্বীকৃতিবিশেষ, যেখানে বছরের গুরুত্বপূর্ণ ও আলোচিত ব্যক্তিত্বের তালিকা প্রকাশ করা হয়। শুধু তা-ই নয়, এক বা একাধিক ব্যক্তি, দল, মতবাদ কিংবা বিষয়কে ঘিরে প্রতিবেদন কিংবা জীবনবৃত্তান্তও তুলে ধরা হয়। হ্যাঁ, বলছি যুক্তরাষ্ট্রভিত্তিক প্রভাবশালী সাময়িকী ‘দ্য টাইম ম্যাগাজিন’-এর কথা।

বৈষম্যহীন বিশ্ব গড়তে অবদান রেখেছেন এমন ১২ নারী নেতৃত্বের তালিকা প্রকাশ করেছে এই মার্কিন সাময়িকীটি। যাদের মধ্যে রয়েছেন আমাল ক্লুনি, কেরি ওয়াশিংটন ও সাংবাদিক জাহরা জয়া। তাদের প্রত্যেকেই করোনা মহামারিতেও জাতি, ধর্ম, প্রজন্ম এবং বর্ণভেদে নারীদের উন্নয়নে কাজ করে আলোচনায় আসেন।

এ তালিকায় আরও রয়েছেন যুক্তরাষ্ট্রের বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান নাসদাকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সভাপতি অ্যাডেনা ফ্রিডম্যান, মার্কিন অ্যাথলেট অ্যালিসন ফিলিক্স, ব্রিটিশ কবি জেনি জোসেফসহ আরও অনেকে।

দ্য টাইম ম্যাগাজিন ২০২২-এ বিশ্বের সেরা ১২ জন নারী। তালিকা তৈরির সময় মহামারি করোনায় যারা বিশ্ব মানবতায় অবদান রেখেছেন। নেতৃত্ব বাছাইয়ের পুরো প্রক্রিয়ায় যুক্ত ছিলেন, টাইম নির্বাহী সম্পাদক নয়না বাজেকাল এবং সিনিয়র সম্পাদক লুসি ফেল্ডম্যান। তাদের প্রাধান্য দেওয়া হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close