করোনাপ্রধান শিরোনামবিশ্বজুড়ে

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ১৬ লাখ ১১ হাজার ছাড়িয়েছে

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বিশ্বজুড়ে আবারও ভয়ংকর হতে শুরু করছে মহামারি করোনা ভাইরাস। বর্তমানে বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে সাত কোটি ২১ লাখ। এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ১৬ লাখ ১১ হাজার ছাড়িয়েছে। এ ছাড়া সুস্থ হয়েছে ৫ কোটিরও বেশি মানুষ।

করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (১৩ ডিসেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন সাত কোটি ২১ লাখ ৩ হাজার ২২৩ জন এবং মৃত্যু হয়েছে ১৬ লাখ ১১ হাজার ৪৯২ জনের। আর সুস্থ হয়েছেন ৫ কোটি ৪ লাখ ৮৯ হাজার ১৫০ জন।

যুক্তরাষ্ট্র, ইউরোপসহ বিশ্বের বিভিন্ন অঞ্চলে নতুন করে করোনার সংক্রমণ বাড়ছে। সংক্রমণের দ্বিতীয় ধাক্কা ঠেকাতে ইউরোপের বিভিন্ন দেশ ইতোমধ্যে বিধিনিষেধ আরোপ করেছে।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৬৫ লাখ ৪৯ হাজার ৩৬৬ জন। মারা গেছেন প্রায় ৩ লাখ ৫ হাজার ৮২ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৮৯ হাজার ১৭৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজার ২০ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ১৭ হাজার ৫০৩ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close