প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে ট্যানারিতে ৮ কারখানাকে ২১ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদকঃ সাভারের হেমায়েতপুরে অভিযান চালিয়ে ৮ ট্যানারি কারখানাকে ২১ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৭ অক্টোবর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পরিবেশ অধিদফতরের উপ-সচিব রুবিনা ফেরদৌসীর নেতৃত্বে হেমায়েতপুরের হরিণধরা এলাকার শিল্প নগরী ট্যানারির ৮ কারখানায় এই অভিযান পরিচালনা করা হয়। পরিবেশ দূষণের অভিযোগে এই অভিযান পরিচালনা করা হয়।

উপ-সচিব রুবিনা ফেরদৌসী বলেন, ট্যানারি শিল্প নগরীতে জরিমানা করা কারখানাগুলো পরিবেশ অধিদফতরের ছাড়পত্র না নিয়ে পার্শ্ববর্তী ধলেশ্বরী নদীর পরিবেশ দূষণ করে লেদার উৎপাদন কার্যক্রম চালাচ্ছিল। পরে এলাকাবাসীর অভিযোগে অভিযান পরিচালনা করা হয়। এ সময় পরিবেশ অধিদফতরের ছাড়পত্র না থাকা, পরিবেশ দূষণসহ নানা অভিযোগে মেসার্স কহিনুর ট্যানারি, ইউনিকর্ণ লেদার, মেসার্স ইন্টারন্যাশনাল ট্যানারি, মেসার্স গুলশান ট্যানারি, আঞ্জুমান ট্রেডিং করপোরেশন লিমিটেড, ভেলেঙ্গ এ্যাজেন্সিস লিমিটেড, মেসার্স কিড লেদার, মেসার্স সুপ্রিয়র লেদার এবং মেসার্স টিপারা ট্যানারিকে মোট ২১ লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে কারখানাগুলোকে পরিবেশ অধিদফতরের ছাড়পত্র নেয়ার নির্দেশ দিয়ে দূষণ রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের তাগিদ দেয়া হয়। এছাড়া ট্যানারির সিইটিপির পানি নমুনার জন্য সংরক্ষণ করা হয়।

এ সময় পরিবেশ অধিদফতরের ঢাকা জেলা কার্যালয়ের উপ-পরিচালক সাহেদা বেগমসহ অতিরিক্ত পুলিশ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close