দেশজুড়েপ্রধান শিরোনাম

বিশ্ব ইজতেমায় যৌতুকবিহীন বিয়ে সম্পন্ন

ঢাকা অর্থনীতি ডেস্ক: চলছে বিশ্ব ইজতেমার প্রথম পর্বের দ্বিতীয় দিনের কার্যক্রম। শনিবার (৩ ফেব্রুয়ারি) আসরের নামাজের পর চলমান ইজতেমায় যৌতুকবিহীন বিয়ের ব্যবস্থা করেছে আয়োজকরা। এ পর্যন্ত মোট ৭২টি যৌতুকবিহীন বিয়ে সম্পন্ন হয়েছে বলে নিশ্চিত করেছেন ইজতেমা কর্তৃপক্ষ।

শীতের মধ্যেই ইজতেমা ময়দানে গত কয়েকদিন ধরে লাখো মুসল্লি অবস্থান করছেন। ইজতেমায় অংশ নেয়া মুসল্লিরা আত্মশুদ্ধি, পরকালীন মুক্তি লাভের আশায় নানা নসিহত, বক্তব্য শুনছেন।

ফজরের নামাজের পরে হিন্দিতে আম বয়ান করেন ভারতের শীর্ষ মুরুব্বী মাওলানা আব্দুর রহমান। তার বয়ান বাংলায় তরজমা করে দেন মাওলানা মতিন।

জোহরের নামাজের পর মাওলানা ইসমাইল গোধরা বয়ান করেন। আসরের নামাজের পর আয়োজকদের পক্ষ থেকে যৌতুকবিহীন এই বিয়ের ব্যবস্থা করা হয়। সেখানে শরীয়াহ মোতাবেক একে একে মোট ৭২টি বিয়ে সম্পন্ন হয়।

এদিকে, গতরাতে ইজতেমা ময়দানে আরও তিনজন মুসল্লি মৃত্যুবরণ করেছেন। ইজতেমা শুরুর পর থেকে এখন পর্যন্ত মোট ৭ জন মুসল্লির মৃত্যু হয়েছে।

প্রসঙ্গত, রোববার (৪ ফেব্রুয়ারি) আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে ইজতেমার প্রথম পর্ব। অপরদিকে, আগামী ৯ ফেব্রুয়ারী শুরু হবে ইজতেমার দ্বিতীয় পর্ব।

এএস

Related Articles

Leave a Reply

Close
Close