দেশজুড়েপ্রধান শিরোনাম

ব্যালট ছিনতাইয়ে ২ কেন্দ্রের ভোট স্থগিত

ঢাকা অর্থনীতি ডেস্ক: নেত্রকোনায় ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে সিল মারার অভিযোগে ২টি কেন্দ্রে ভোট স্থগিত ঘোষণা করেছে প্রশাসন। এ সময় পুলিশ ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু হলেও দুপুরে সদর উপজেলার লক্ষীগঞ্জ ইউনিয়নের আতকাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বায়রাউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে এই ঘটনা ঘটে।

ফলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করা হয়। পরবর্তীতে ঘোষণার নোটিশ টাঙিয়ে দেয় প্রশাসন। এদিকে পোস্টার গুলোকে ছিঁড়ে ফেলা হয়েছে।

বায়রাউরা কেন্দ্রের ডিউটিরত পুলিশ কর্মকর্তা আওলাদ হোসেন জানান, দুপুরে উচ্ছৃঙ্খল এবং হেলমেট পরিধানকারী অন্তত দেড় শতাধিক যুবক একযোগে বাইরাউড়া কেন্দ্রে হামলা চালায়। এ সময় তারা ব্যালট বাক্স ও পেপার ছিনতাইয়ের চেষ্টা করে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুল লতিফ শেখ ভোট স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সকাল থেকে প্রতিটি কেন্দ্রে শান্তিপূর্ণ ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ভোটগ্রহণ চলে আসছিল। কিন্তু দুপুরে সদর উপজেলার লক্ষীগঞ্জ ইউনিয়নের দুইটি কেন্দ্রে জোরপূর্বক ভোট প্রদান করে ব্যালট বাক্স ছিনতাইয়ের অভিযোগ উঠায় কেন্দ্রগুলোতে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। একই সঙ্গে সকল প্রিজাইডিং এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সতর্ক করা হয়েছে। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটার সাথে সাথেই ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। কেন্দ্র দুইটিতে ৩ হাজার ৪৬৫ জন ভোটার থাকলেও তিন ভাগের একভাগ ভোট প্রয়োগ হয়েছিল।

Related Articles

Leave a Reply

Close
Close