দেশজুড়ে

ভারতে মুসলিমদের ওপর হামলার প্রতিবাদে বায়তুল মোকাররমে বিক্ষোভ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ভারতে মুসলমানদের ওপর নির্যাতন, মসজিদ, মাদরাসায় আগুন দেয়ার প্রতিবাদে বায়তুল মোকাররম জাতীয় মসজিদ উত্তর গেট থেকে বিক্ষোভ মিছিল বের করে সমমনা ইসলামী দলগুলো।

বিক্ষোভ মিছিল-পূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে সমমনা ইসলামি দলগুলোর নেতা ও জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব নূর হোসাইন কাসেমী বলেন,জাতিসংঘ, মানবাধিকার সংস্থাগুলোকে এ হত্যাকাণ্ডের প্রতিবাদে সোচ্চার হওয়ার আহ্বান জানান নূর হোসাইন কাসেমী। তিনি আরও বলেন, ‘আমাদের দেশ সম্প্রীতির দেশ। এখানে হিন্দু ও মুসলমানরা শান্তিতে বসবাস করেন। কেউ কারও ওপর আক্রমণ করে না। আমরা সম্প্রীতিতে বিশ্বাস করি। সাম্প্রদায়িকতায় বিশ্বাস করি না। আমাদের দেশে মোদি এলে সম্প্রীতি নষ্ট হবে। তাই মোদিকে এ দেশে আসতে দেওয়া যাওয়া যাবে না। তাকে আসতে দেওয়া হবে না।

এর আগে জুমার নামাজ শেষে শুরু হয় বিক্ষোভ সমাবেশ। এতে বক্তারা বলেন, ভারতের সাম্প্রদায়িক মোদী সরকার সংখ্যালঘু মুসলিমদের ওপর নির্মম নির্যাতন চালাচ্ছে। মুসলমানমানদের বাড়ি ঘরে আগুন দিয়ে তাদের ঘরবাড়ি থেকে উচ্ছেদ করা হচ্ছে। নারী ও শিশুদের ওপরও নির্মম নির্যাতন চালানো হচ্ছে। বিশ্ব মুসলিম সম্প্রদায়কে ভারতের মুসলমানের পাশে দাঁড়ানোর আহ্বান জানান বক্তারা।

সমাবেশের পর বিক্ষোভ মিছিলটি বায়তুল মোকাররমের দক্ষিণ গেট থেকে শুরু হয়ে পল্টনের বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে।ভারতে হিন্দু উগ্রবাদীদের নির্যাতনে এখন পর্যন্ত ৩৯ জন নিহত হয়েছেন।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close