দেশজুড়ে

ভোক্তার পরিচালককে হাইকোর্টে তলব

ঢাকা অর্থনীতি ডেস্কঃ পণ্যসহ অন্য জরুরি অভিযোগ শুনতে ভোক্তাদের সেবায় হটলাইন চালু করতে ৫০ লাখ টাকা বাজেট চাওয়ার কারণ ব্যাখ্যা দিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের পরিচালক (প্রশাসন ও অর্থ) শামীম আল মামুনকে তলব করেছেন হাইকোর্ট।

এ বিষয়ে ব্যাখ্যা দিতে আগামী ২৭ আগস্ট তাকে হাইকোর্টে সশরীরে উপস্থিত হতে বলা হয়েছে।

মঙ্গলবার (২১ আগস্ট) ৫২ পণ্যের মান নিয়ে ভোক্তা অধিকার সংরাক্ষণ অধিদফতরের পক্ষ থেকে প্রতিবেদন দাখিল করার পর হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. বদরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে আদালতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের পক্ষে প্রতিবেদন উপস্থাপন করেন তাদের আইনজীবী কামরুজ্জামান কচি।

তিনি বলেন, হটলাইন চালু করতে ৫০ লাখ টাকার বাজেট চেয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। সেই বাজেটের অর্থ এখনও তারা হাতে পায়নি।

তখন আদালত উষ্মা প্রকাশ করে বলেন, হটলাইন চালু করতে এত টাকা লাগবে? তাহলে তো এর ব্যাখ্যা জানা দরকার। তখন আদালত সংস্থাটির পরিচালককে তলব করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার শিহাব উদ্দিন খান।

এর আগে গত ১৬ জুন ভোক্তাদের খাদ্যপণ্য ও বিভিন্ন সেবা নিয়ে অভিযোগ শুনতে এবং অভিযোগ অনুসারে ব্যবস্থা নিতে দুই মাসের মধ্যে একটি হটলাইন চালু করতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরকে নির্দেশ দেন আদালত।

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) পরীক্ষায় অকৃতকার্য হওয়া নামি-দামি কোম্পানি ও প্রতিষ্ঠানের নিম্নমানের (সাব-স্ট্যান্ডার্ড) পণ্য বাজার থেকে সরাতে করা এক রিটের শুনানিতে এ আদেশ দেয়া হয়।

Related Articles

Leave a Reply

Close
Close