দেশজুড়ে

ভ্যানচালকের বিদ্যুৎ বিল ২ লাখ ৩১ হাজার টাকা!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ নাটোরের সিংড়ার এক ভ্যান চালক আনিসুর রহমানেকে ২ লাখ ৩১ হাজার ৭৫৯ টাকার বিদ্যুৎ বিল ধরিয়ে দেওয়া হয়েছিল। বিলের কাগজ হাতে পেয়ে কী করবেন বুঝে উঠতে পারছিলেন না। পরে বিষয়টি পল্লী বিদ্যুৎ অফিসে জানানোর পর ৭৮১ টাকার সংশোধিত বিল দেওয়া হয় তাকে।

প্রিন্টের ভুলে এমন বিল করা হয়েছে বলে দাবি পল্লী বিদ্যুতের। নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ সিংড়া জোনাল অফিসের উপ-মহাব্যবস্থাপক রেজাউল করিম এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন।

আনিসুর জানান, তার বাড়িতে একটা অটোভ্যান চার্জ দেওয়া হয়। এছাড়া বাড়িটি দুটি ফ্যান, দু’টি বাল্ব, একটা ফ্রিজ ও টিভি চলে। সাধারণত প্রতিমাসে বিল আসে ৩০০-৫০০ টাকা।

বুধবার (৩০ অক্টোবর) বিকালে মিটার রিডার তার বাড়ির অক্টোবরের বিলের কপি দিতে আসেন। বিলে ২০ হাজার ৮৫০ ইউনিট বিদ্যুৎ ব্যবহার দেখানো হয়। যার মূল্য ২ লাখ ২০ হাজার ৭১৩ টাকা। এর সঙ্গে ভ্যাট ১১ হাজার ৩৬ টাকা এবং মিটার ভাড়া ১০ টাকাসহ মোট বিল দেখানো হয় ২ লাখ ৩১ হাজার ৭৫৯ টাকা।

বিলের কপি দেখে গ্রামবাসীরাও হতবাক হয়। পরে মিটার রিডারকে অবরুদ্ধ করে রাখেন স্থানীয়রা। বিষয়টি পল্লী বিদ্যুৎ অফিসে জানানোর পর বৃহস্পতিবার (৩১ অক্টোবর) নতুন করে আরেকটি বিল দেওয়া হয়। এই বিলে ১৫০ ইউনিট বিদ্যুৎ ব্যবহার দেখানো হয়। যা মূল্য ৭৩৪ টাকা। এর সঙ্গে ভ্যাট ৩৭ টাকা ও মিটার ভাড়া ১০ টাকা ধরে মোট বিল দেখানো হয় ৭৮১ টাকা।

এ ব্যাপারে নাটোর পল্লী বিদ্যুৎতের জোনাল অফিসের উপ-মহাব্যবস্থাপক রেজাউল করিম বলেন, ‘কম্পিউটারে টাইপ করতে ভুল হয়েছিল। পরে ঠিক করে দেওয়া হয়েছে।’

Related Articles

Leave a Reply

Close
Close