বিশ্বজুড়ে

মদ্যপানে ৬ জনের মৃত্যু

ঢাকা অর্থনীতি ডেস্ক: পশ্চিমবঙ্গের বর্ধমানের পর এবার হাওড়ায় মদ্যপানের পরই রহস্যজনক মৃত্যু মালিপাঁচঘড়া থানা এলাকার ঘুসুড়ির ৬ জনের। এঘটনায় গ্রেফতার করা হয়েছে মদ বিক্রেতা প্রতাপ কর্মকারকে। এছাড়া অসুস্থ হয়েছেন অনেকে। এ ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে এলাকা। যে দোকান থেকে মদ কিনেছিলেন হতাহতরা, সেখানে ব্যাপক ভাঙচুর চালায় স্থানীয় বাসিন্দারা।

ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, হাওড়ার মালিপাঁচঘড়া থানার ঘুসুড়ি এলাকায় বহুদিন ধরেই মদ কিক্রি করেন প্রতাপ কর্মকার। সন্ধ্যা হলেই সেখানে ভিড় জমান এলাকার শ্রমিকরা। মঙ্গলবারও (১৯ জুলাই) তার ব্যত্যয় ঘটেনি।

স্থানীয়দের দাবি, সন্ধ্যায় ওই দোকানে মদ খাওয়ার পরই বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়েন। সময়ের সঙ্গে সঙ্গে তাদের অবস্থার অবনতি হয়। এদিকে একের পর এক বাড়তে থাকে অসুস্থের সংখ্যা। রাতেই অসুস্থদের নিয়ে যাওয়া হয় হাসপাতালে। ভোরের দিকে বুধবার (২০ জুলাই) মৃত্যু হয় ৬ জনের। এখনও হাসপাতালে ভর্তি কমপক্ষে ২০ জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এ ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে মালিপাঁচঘড়া এলাকা। সকালে মৃত ও অসুস্থরা যে মদের দোকান থেকে মদ কিনেছিলেন, সেখানে জড়ো হয় উত্তেজিত জনতা ভাঙচুর চালায়।

তাদের অভিযোগ, মদে বিষক্রিয়ার কারণেই মৃত্যু হয়েছে ওই ছয়জনের। যদিও বিষয়টি এখনো নিশ্চিত নয়।

পুলিশের পক্ষে জানানো হয়েছে, রাত থেকে ৬ জনের মৃত্যু হয়েছে। তারা প্রত্যেকেই একই দোকানে মদ্যপান করেছিলেন বলেই খবর পাওয়া গেছে। ফলে মদের কারণেই এ ঘটনা বলে ধারণা করা হচ্ছে। তবে বিষয়টি এখনো নিশ্চিত নয়। তদন্ত শুরু করা হয়েছে। ইতোমধ্যেই মদের দোকানটিকে সিল করে দিয়েছে পুলিশ। সেই সঙ্গে গ্রেফতার করা হয়েছে মদ বিক্রেতা প্রতাপ কর্মকারকে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close