দেশজুড়েপ্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

মহাসড়কে ৫ শতাধিক রিক্সা নিয়ে র‍্যালী, রিক্সার জন্য আলাদা লেনের দাবি

নিজস্ব প্রতিবেদক: মহান মে দিবস উপলক্ষ্যে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাসস্ট্যান্ড এলাকায় প্রায় ৫ শতাধিক রিক্সা নিয়ে র‍্যালী করেছে শ্রমিকরা। রিক্সা শ্রমিকদের পাশাপাশি এ আয়োজনে অন্য পেশার শ্রমিকরাও অংশ নেন।

বুধবার (০১ মে) সকালে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাসস্ট্যান্ড থেকে এ র‍্যালী শুরু হয়। সাভার রেডিও কলোনী বাসস্ট্যান্ড প্রদক্ষিন করে পুনরায় সাভার বাস স্ট্যান্ড রানা প্লাজার সামনে এসে সমবেত হন শ্রমিকরা। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ শেষে পুনরায় সাভার উপজেলা পরিষদে গিয়ে তাদের র‍্যালী শেষ করেন।

সাভার পৌর শ্রমিক লীগের এ আয়োজনে আরও উপস্থিত ছিলেন সাভার পৌর কুলী শ্রমিক লীগ ও সাভার পৌর অটো রিক্সা শ্রমিক লীগের নেতাকর্মীরা। সবমিলিয়ে প্রায় ৫ শতাধিক রিক্সা ও ৭ শতাধিক শ্রমিক অংশ নেন এই আয়োজনে।

রানা প্লাজার সামনে সংক্ষিপ্ত সমাবেশে মে দিবসের গুরুত্ব নিয়ে আলোচনা করা হয়। শ্রমিকদের তাদের অধিকার আদায়ে সচেতন করার লক্ষ্যে বক্তব্য রাখেন শ্রমিক নেতারা।

সাভার পৌর শ্রমিক লীগের সভাপতি মো. নাজমুল হাসান লিমন বলেন, সাভারে প্রচুর অটো রিক্সা রয়েছে। নিষেধাজ্ঞা না মেনে অনেক রিক্সাচালকই পেটের তাগিদে মহাসড়কে উঠে পড়েন। তখনই পুলিশের জরিমানা বা রেকার বিলের চাপে পড়েন তারা। আমরা চাই রিক্সার জন্য আলাদা লেনের ব্যবস্থা করা হোক। যাতে তারা পেটে-ভাতে বাঁচতে পারে। এছাড়া সাভারে আজকেও বেশ কিছু পোশাক কারখানা চালু ছিল। এমনটা আমরা আশা করিনা। মে দিবসে সকল প্রতিষ্ঠান যেন বন্ধ থাকে, শ্রমিকরা যাতে অন্তত এই দিনে নিজেদের দাবির কথা বলতে পারে আমরা তাই চাই।

এসময় আরও উপস্থিত ছিলেন সাভার পৌর যুবলীগ নেতা নজরুল ইসলাম ও সাভার পৌর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. জসিম ক্বারী।

Related Articles

Leave a Reply

Close
Close