দেশজুড়ে

মাছ উৎপাদনে বাংলাদেশ বিস্ময়কর ও বৈপ্লবিক পরিবর্তনের দৃষ্টান্ত

ঢাকা অর্থনীতি ডেস্কঃ মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, মাছ উৎপাদনে বাংলাদেশ বিস্ময়কর ও বৈপ্লবিক পরিবর্তনের দৃষ্টান্ত। পুষ্টিগুণ সম্পন্ন মাছ উৎপাদন ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট মৎস্য সেক্টর গড়ে তোলাই এখন আমাদের লক্ষ্য।

সোমবার রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে জাতীয় মৎস্য সপ্তাহের কেন্দ্রীয় কর্মসূচির র‍্যালি শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

প্রাণিসম্পদমন্ত্রী বলেন, মাছের উৎপাদন ও বিপণনসহ মৎস্য খাতের সব প্রক্রিয়ায় সরকারের সব ধরনের পৃষ্ঠপোষকতা ও সহযোগিতা রয়েছে। দেশের চাহিদা মেটানোর পর উদ্বৃত্ত মাছ রফতানির মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জন এবং বাংলাদেশের উন্নয়নে ভূমিকা রাখবে মৎস্য খাত।

তিনি আরো বলেন, আমাদের অধিক পরিমাণে মাছ উৎপাদন করতে হবে। কোনো অনিয়মের সঙ্গে সম্পৃক্ত হওয়া যাবে না। মাছ রফতানির ক্ষেত্রে কোনো ভেজাল মেশানো যাবে না।

এ সময় উপস্থিত ছিলেন- প্রাণিসম্পদ সচিব ড. নাহিদ রশীদ, অতিরিক্ত সচিব মো. আব্দুল কাইয়ূম, বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান সাঈদ মাহমুদ বেলাল হায়দর, মৎস্য অধিদফ্ররের মহাপরিচালক খ. মাহবুবুল হক, মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ প্রমুখ।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close