দেশজুড়েপ্রধান শিরোনাম

মাছ চুরি ঠেকাতে পুকুরে দেওয়া বিদ্যুতে বাবা-ছেলের মৃত্যু

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বগুড়ার নন্দীগ্রামে মাছ চুরি ঠেকাতে পুকুরে দেওয়া বিদ্যুতে জড়িয়ে মাছচাষির প্রতিবেশী বাবা ও ছেলের মৃত্যুর ঘটনায় শনিবার (২৯ আগস্ট) বিকাল পর্যন্ত মামলা হয়নি। প্রভাবশালীদের চাপে নিহতের স্বজনরা সমঝোতা করতে বাধ্য হচ্ছেন বলে অভিযোগ উঠেছে। নন্দীগ্রাম থানার ওসি শওকত কবির জানান, মামলার ব্যাপারে স্বজনদের আগ্রহ দেখা যাচ্ছে না।

অভিযোগে জানা গেছে, শাহীন আলম নামে এক মাছ ব্যবসায়ী তুলাশন গ্রামে সোয়া দুই একর আয়তনের বিরোধপূর্ণ পুকুরে মাছ চাষ করেন। মাঝে মাঝে পুকুর থেকে মাছ চুরি হয়। এ চুরি ঠেকাতে তিনি কাঁটাতারের মাধ্যমে রাতে পুকুরে বিদ্যুৎ দিয়ে রাখেন। গত ২৮ আগস্ট শুক্রবার সকাল ৯টার দিকে একই গ্রামের শিশু ওমর ফারুক (১০) ও সিনহা খাতুন (৮) পুকুরে রাখা নৌকায় উঠতে যায়। তখন তারা বিদ্যুতের ধাক্কায় পুকুর পাড়ে পড়ে যায়। এ দৃশ্য দেখে মোফাজ্জল হোসেন ওই দুই শিশুকে বাঁচাতে ও এর কারণ উদঘাটনে পুকুরের পানিতে নামেন। তখন তিনি বিদ্যুতায়িত হয়ে আর্তনাদ করতে থাকেন। তার চিৎকার শুনে ছেলে শরিফুল ইসলাম ছুটে এসে পুকুরে নেমে বাবাকে উদ্ধারের চেষ্টা করেন। তখন বিদ্যুৎতায়িত হয়ে ঘটনাস্থলেই বাবা-ছেলে মর্মান্তিক মৃত্যু হয়।

নন্দীগ্রাম থানার ওসি শওকত কবির জানান, ‘পুকুরে বিদ্যুৎতায়িত হয়ে মৃত বাবা ও ছেলের লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। শুক্রবার রাতে দাফন শেষে মামলার কথা বললেও শনিবার বিকাল পর্যন্ত তারা থানায় আসেননি। অভিযোগ উঠেছে, ওই ঘটনায় জড়িতদের পক্ষে গ্রামের প্রভাবশালীরা তৎপর হয়েছেন। তারা নিহতের পরিবারকে কিছু ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দিয়ে এ ব্যাপারে মামলা না করতে উৎসাহ দিয়েছেন। তাই নিহত মোফাজ্জল ও শরিফুলের স্বজনরা মামলা করতে আগ্রহী নন।’

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close