বিনোদন

মাত্র ১ টি হলে জয়ার ছবি!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ দীর্ঘদিন পর সিনেমা হলের মুখ দেখলেও, জয়ার জন্য খানিকটা মন খারাপের খবর– মাত্র একটি হলেই মুক্তি পাচ্ছে ছবিটি। এ খবর জানিয়েছেন ছবির পরিচালক অতনু ঘোষ।

তিনি বলেন, ‘এতদিন বাদে আবার সিনেমা হল খুলছে। কিন্তু এই পরিস্থতিতে কজন হলে আসবেন? ঝুঁকি নিতে নারাজ প্রযোজক। আমাদের মনে হল, যে কজন মানুষ বড়ো পর্দায় দেখতে চান তাদের একটা সুযোগ তৈরি করে দিতেই হবে।’

সেই ভাবনা থেকে একান্ত নিজস্ব উদ্যোগে ছবির প্রদর্শনী করছেন তিনি। আগামী ২০ আগস্ট শুক্রবার থেকে কলকাতার নন্দন সিনেমা হলে স্থানীয় সময় দুপুর ৩টায় ছবির প্রদর্শন শুরু হবে।

কিন্তু মাত্র একটি হলে মুক্তি দেওয়ায় দর্শকদের হতাশ হওয়ার কিছু নেই, বলছেন নির্মাতা। ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘একটু ভেবে দেখুন। এক একটা হলে রিলিজ করতে বেশ কিছু টাকা লাগে। যদি দর্শক নন্দনে ছবি দেখতে যান, ছবিটা বড়ো পর্দায় থাকবে। হয়তোবা হলের সংখ্যা বাড়তেও পারে। নাহলে কি হবে আমরা সবাই জানি।’

কী নিয়ে ‘বিনিসুতোয়’ ছবির গল্প? পরিচালক অতনু ঘোষ জানান, ছবির গল্প বোনা হয়েছে দুটি চরিত্র কাজল সরকার ও শ্রাবণী বড়ুয়াকে ঘিরে। গানের একটি রিয়েলিটি শোয়ের অডিশনে দেখা হয় দুজনের। অডিশন শেষ হওয়ার পর বাসে উঠতে গিয়ে শ্রাবণী আহত হয়। এগিয়ে আসে কাজল, তাঁকে হাসপাতালে নিয়ে যায়। এভাবে দুজনের মধ্যে তৈরি হয় যোগসূত্র। ছবিতে কাজল চরিত্রে আছেন ঋত্বিক আর শ্রাবণীর ভূমিকায় জয়া আহসান।

তবে মোটাদাগে ছবির গল্পে লুকিয়ে আছে গভীর জীবনবোধ। স্থান, সময়, পরিস্থিতি বদলের সঙ্গে সঙ্গে বদলে যায় সম্পর্কের সমীকরণ। আপাতদৃষ্টিতে যাকে দেখে সুখী মনে হয়, তার গভীরেও লুকিয়ে থাকে শূন্যতা। বাইরে থেকে দেখে তাই মানুষ চেনা কঠিন। যত সময় গড়াচ্ছে, ক্রমশ কঠিন হচ্ছে আরও। ‘বিনিসুতোয়’ জীবনের সেই বাস্তবতা তুলে আনবে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close